আমি যদি ওয়াইফাই মেন মেশিন বা ওয়াইফাই  বসিয়ে নেয় তাহলে কত খরচ হবে? লাইন না নিয়ে  মেন ওয়াইফাই বসাব নিজস্ব কত খরচ হবে? বুজিয়ে বলবেন।


শেয়ার করুন বন্ধুর সাথে

Call

প্রথমে আপনাকে রাউটার কিনতে হবে।এটা কাজের উপর নির্ভর করে ৫০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের হয় ।  তারপর আপনাকে আনলিমিটেড চাইলে বডব্যান্ড এর কানেকশন নিতে হবে।  এর দাম স্পীড ও স্থানের উপর নির্ভর করে।  আমার এখানে ১ মেগা ৭০০ টাকা। আপনি চাইলে সীম ও ব্যবহার করতে পারবেন তবে এটা ব্যয় সাপেক্ষ্য!!! 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ব্রডব্যান্ড লাইন নিতে আপনার কত টাকা লাগতে পারে তা ক্লেয়ার করে বলা মুশকিল। ওয়াইফাই এর কথা বলতে গেলে প্রথমেই দেখতে হয় মাসিক বিল। মাসিক বিল এলাকা ও স্পিড এর উপর ভিত্তি করে বিভিন্ন রকম হতে পারে। যেমন ঢাকায় ২ এমবি স্পিড ৭/৮ শ টাকা। আমাদের এলাকায় (নারায়ণগঞ্জ) ১ এমবি স্পিড ১ হাজার ও ৫১২ কে বি পি এস স্পিড ৫০০ টাকা। আর আমার ধারনা আপনার এলাকার টা আপনি এতোদিনে জেনে গেছেন। ব্রডব্যান্ড লাইন নিতে প্রথম বার কিছু খরচ করতে হয়। তা হচ্ছে রাউটার কেনা ও সার্ভিস চার্জ। ব্রডব্যান্ড কর্মীরা যেখান থেকে আপনাকে লাইন দেবে তার থেকে কত দূরত্বে আপনি রাউটার বসাবেন সে হিসাবের উপর নির্ভর করবে সার্ভিস চার্জ। যেমন এ দূরত্ব যদি ৫০ মিটার হয় তা হলে তার লাগবে ৫০ মিটার। এ রকম দূরত্ব হলে আপনাকে দিতে হবে ৩ হাজার টাকা। এবার আসি রাউটারের কথায়। ২৫০০ টাকার মধ্যে আপনি মোটামুটি ভাল একটি রাউটার পাবেন। প্রথম ব্রডব্যান্ড কানেকশান নিতে আপনার কত লাগতে পারে এ বিষয়ে পরিষ্কার হওয়ার জন্য আপনি আপনার এলাকার ব্রডব্যান্ড কর্মীদের সাথে কথা বলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যদি ব্যবসায়িক ভাবে লাইন পেতে চান, তাহলে সম্পুর্ন খরচ পড়বে বর্তমানে ৩ লক্ষ ৫০ হাজার টাকা, তারা এক কিলো ফাইবার লাইন টেনেও দিবে, বিল বোর্ড, ফ্যাস্টুন, ভিজিটিং কার্ড সবকিছুই এই টাকার মধ্যে, আপনি শুধু লোকেশন দেখিয়ে দিবেন, তারাই ফুল কন্ট্রোল প্যানেল বানিয়ে দিবে, আপনি শুধু লাইন ভাড়া দিবেন গ্রাহক দের। 

বিস্তারিত জানতে MAC IT ম্যাক আইটিতে যোগাযোগ করুন। 

কল- ০১৯৭৭৮৮৬৬৬০

ফেইসবুকে- exportbdimport লিখে সার্চ দেন, সেখানে ইনফর্মেশন লিখা আছে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ