আমার স্ত্রীর ছোটবেলার অনেক ছেলে বন্ধু আছে,তাদের একটা মেসেঞ্জার গ্রুপ আছে। সেখানে প্রতিদিন ওদের সাথে কথা হয়। আমি মানা করছি কথা বলতে না,সে মন খারাপ করে বলে যে আমার ছোটবেলার বন্ধু,, আমারা তো আর খারাপ কথা বলতেছি না,,,তুমি তো আমার ফোনের মেসেজ দেইখো আমরা কোনো খারাপ মেসেজ করি না,,,জাস্ট এইভাবে কথা বলি। এখন সেই ক্ষেত্রে আমার করণীয় কি??আমার এই কথা বলার বিষয় ভালো লাগে না?আমি অনেকবার নিষেধ করছি সে শুনতেছে না সেক্ষেত্রে কি আমার গুন্নাহ হবে আর এই জন্য কি আমার আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে নাকি,,,,ইসলামের আলোকে উত্তর আশা করতেছি


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

প্রথম কথা আপনার স্ত্রী পাপ করতেছে ১৪ পুরুষ ব্যতীত অন্য কারো সাথে দেখা দেয়া,কথা বলা হারাম। এখনকার যুগে ম্যাসেজিং, অডিও, ভিডিও কল ইত্যাদি অনেক সহজ হচ্ছে যার কারনে সবাই আমরা ঢুকে যাচ্ছি হারামের পথে। ইসলাম কখনো বলে না নারী-পুরুষ এভাবে কথা বলুক।

দ্বিতীয় কথা স্বামীর আদেশ সকল স্ত্রীকে মানতেই হবে। এটা আরও গুরুত্বপূর্ণ। যদি কোন নারী জানতো স্বামীর গুরুত্ব কি তাহলে সারাদিন গোসল এবং খাওয়া বাদ দিয়ে স্বামীর আদেশের অপেক্ষা করত।

 আপনার স্ত্রীকে যতটা সম্ভব এটা থেকে দূরে রাখুন। আপনি ধার্মিক হন এবং পাশাপাশি তাকে সদপুদেশ দিন। 

আমি ব্যক্তিগতভাবে সাজেশন দিবো আপনার স্ত্রীকে বলবেন হাদিস পরে শুনানোর জন্য। আপনার স্ত্রী পড়বে আর আপনি মনযোগ দিয়ে শুনবেন। এক্ষেত্রে অনেক App পাবেন হাদিসের।গান বাজনা থেকে যতটা সম্ভব দূরে থাকুন। আর আরিফ বিন হাবিবের ওয়াজ শুনবেন একসাথে বসে। ধিরে ধিরে এগুলো প্রাকটিস করতে থাকুন ইনশাআল্লাহ সব ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ