Jamiar

Call

না  Ram এ কোন চাপ পরবে না। কেনো না এখানে Ram ও  Rom আলাদা ,   Ram এর কাজ হলো কোন এপ্স এ যখন আপনি কাজ করবেন বা গেম খেলবেন তখন ঐ গেমটির যত এম্বি ঠিক তত এম্বি  Ram এ লোড হবে।  এভাবে যদি আপনি ৩ টি এপ্স এর  গেম দিয়ে ৩ টি গেম খেলেন রিসেন্ট বাটনে রেখে দিয়ে   তাহলে ঐ ৩ টি গেম এর সকল এম্বি Ram এ লোড হবে। এর যদি আপনি রিসেন্ট বাটন ক্লিক করে সেই এপ্স গুলো  ক্লিন করেন তাহলে Ram থেকে লোড হওয়া এম্বি গুলো ক্লিন হবে। অর্থাৎ আপনার রিসেন্ট  বাটনে যত এপ্স রানিং অবস্থায় রাখবেন সেগুলোর এম্বি গুলো Ram এএ লোড হবে যদি সেখান থেকে ক্লিন করেন তাহলে Ram থেকেও ক্লিন হবে। তবে যদি আপনি রিসেন্ট বাটনে অনেক এপ্স রানিং অবস্থায় রাখেন এতে Ram লোড হলে ফোন হ্যাং করতে পারে বা স্লো হতে পারে। 


Rom হলো   ফোন ম্যামোরি যা ফোনের যত ইন্সটল করা এপ্স এর এম্বি গুলো Rom এ লোড হয়ে থাকে অর্থাৎ ফোন ম্যামোরিতে লোড হয়ে থাকে যদি আপনার ফোন ম্যামোরি ফুল লোড থাকে  তাহলে ফোন দ্রুত্ব কাজ নাও করতে পারে। এতে হ্যাং করতে পারে।

এখানে  Ram ও Rom আলাদা ,  তাই  Rom এর জন্য  Ram এ র উপর কোন চাপ আসে না।  Ram এর উপর চাপ তখনোই আসবে যখন আপনি রিসেন্ট বাটনে অনেক এপ্স রানিং অবস্থায় রাখবেন।


আশা করি বুঝতে পারছেন।

Talk Doctor Online in Bissoy App