ভাই আমি এবার ইন্টারমিডিয়েট পরিক্ষ দেবো।। আমি শেষ আট মাস অমানুষিক পরিশ্রম কযছি।। অনেক কিছু পারিও বটে।।কিন্তু প্রথম থেকে একটা ভূল করছি।।কিন্তু সেটা অভ্যাসে পরিনত হয়ে গেছে। আমি শুরু থেকে যখন পড়াশোনা শুরু করি সেকেন্ড ইয়ারে।।তখন আমি পড়তে বসলে অন্যকিছু মনে পড়তো(সাধারন জিনিস মনে পড়ে) পড়ে ঢাকা ভার্সিটির একটা ভাইকে বলি।।সে আমাকে বলে এমন হবেই।।ওলটা পাল্টা বুঝায়।বলে পড়তো থাকো।। আমিও ভাবলাম এমন হবেই।।হয়তো সবাইর এমন হয়।। পড়ে এমন সভস্যা নিয়ে পড়ছি।।ধরেন একটা জিনিস পড়তেছি কিন্তু সব মাথার উপর দিয়ে যায়।।পড়তেছি ঠিকই লাইন টু লাইন বুঝতেছি না কি পরলাম ।।।এখন অনেকবার পড়লেও বুঝি না সব।। যেমন:-ম্যাথেমেটিকেল টার্মগুলো ভাল বুঝি।।কারন মনোযোগ না থাকলে সমীকরন দেখলে বুঝা যায়। কিন্তু ইজি ইজি রিডিং পড়তে গেলে এমন হয়।। এমন কি মুভি,খেলতে,খেতে কোন জায়গায় মনোযোগ থাকে না।।কি করবো বুঝতেছি না।। ফুল মনোযোগ দেওয়ার চেষ্টা করি ।কিন্তু মাথা ব্যাথা করি।।বমি এসে পড়ে এমন হয়।।কারন:অমোনোযোগীভাবে পড়ালেখা করা আমার অভ্যাস হয়ে গেছে।।। কারন:-এভাবেই দিন রাত এক করে পড়ছি।। কিন্তু এ তিন মাস আমি নিজেকে ভেঙে চুড়ে গড়তে চাই।।
শেয়ার করুন বন্ধুর সাথে
Ariy

Call

ভাই আপনি ঠিকমতো খাওয়া দাওয়া করুন,খেলাধুলা করুন এতে আপনার মন সুস্থ থাকবে আর মন ভালো থাকলে পড়তেও ভালো লাগবে।আর পর্যাপ্ত বিশ্রাম নিন।একটা রুটিন করে নিয়মিত ৬-৮ ঘন্টা পড়ালেখা করুন। আমিও এবার ইন্টারমিডিয়েট পরিক্ষা দেব।আমি এভাবেই আমার রুটিনটা সেট করেছি।আর নিয়মিত নামাজ পড়ুন।আপনার জন্য দোয়া থাকলো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পড়ালেখা করার স্থান বদল করুন ।পড়ার আগে মাথায় পানি দিন। নিরিবিলি জায়গা বাছাই করুন। ভোরে ঘুম থেকে উঠার পর পড়তে বসার অভ্যাস করুন। কয়েকদিনের ভিতরেই ফলাফল পাবেন।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ