আমি একজন ছাত্র। আমার কোন আইডি কার্ড নাই। এখন আমি একটা muster curd বানাতে চাই। এখন কিভাবে বানাবো?? কোন বেংকে একাউন্ট থাকলে ভাল হবে??
Share with your friends
MMHRayhan

Call

 ইসলামী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক একাউন্ট ই ভালো হবে ।

 মাস্টার কার্ড বানানোর জন্য আপনার ছবি সংযুক্ত যে কোন আইডি কার্ড হলেই হবে ।

Talk Doctor Online in Bissoy App

এন আইডি না থাকলে স্টুডেন্ট আইডি দিয়া ডাচ বাংলা ব্যাংকে খুলতে পারবেন। তবে ১৮ বছর পূর্ণ হতে হবে

Talk Doctor Online in Bissoy App

প্রথমত, মাস্টাকার্ড বানানো যায় না, আনানো যায় ! এই কার্ড ফিজিক্যাল এবং ভার্চুয়াল- দুই ধরনের হতে পারে। সেই সাথে ডেবিট এবং ক্রেডিট-ও হতে পারে। আপনার উদ্দেশ্যের উপর নির্ভর করবে আপনার কোন ধরনের মাস্টারকার্ড প্রয়োজন। আপনার উদ্দেশ্য যদি হয় অনলাইনে ইন্টারন্যাশনাল মার্কেট থেকে শপিং করা কিংবা অনলাইনে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকে অর্থ উত্তোলন করা সেক্ষেত্রে আপনি পেওনিয়ার (payoneer.com) মাস্টারকার্ডেরর জন্য আবেদন করতে পারেন। এছাড়াও বাংলাদেশের লোকাল কিছু ব্যাংকেও মাস্টার কার্ড এর জন্য আবেদন করতে পারেন, যেমন, ইস্টার্ন ব্যাংক, সিটি ব্যাংক ইতাদি । যেই কার্ড দিয়ে আপনি মাস্টারকার্ড সাপোর্টেড ওয়েবসাইট থেকে কেনাকাটা করতে পারবেন কিংবা বিল পেমেন্ট করতে পারবেন। কিন্তু সবক্ষেত্রেই আপনাকে যেই বিষয়গুলো মনে রাখতে হবে:

  • আপনার বয়স ১৮+ হতে হবে।
  • বৈধ পাসপোর্ট থাকতে হবে।
  • মাস্টারকার্ডের জন্য মাসিক কিংবা বাৎসরিক খরচগুলো বহন করার সক্ষমতা থাকতে হবে।
  • যদি লোকাল ব্যাংক থেকে মাস্টারকার্ড সরবরাহ করেন তাহলে অবশ্যই তা পাসপোর্ট দ্বারা এন্ডোর্সমেন্ট করাতে হবে।
  • ইত্যাদি...

উপরের শর্তগুলোর একটিও যদি পালনে অপারগ হয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে কোন ওয়েবসাইট থেকেই মাস্টারকার্ডের জন্য আবেদন করে দেশ এবং দেশের আইটি প্রফেশনালদের ভাবমূর্তি ক্ষুন্ন করবেন না।

ধন্যবাদ....
Talk Doctor Online in Bissoy App