symphony w94 phone ta kivabe ফ্লাস মারবো .. আমার নিজের কম্পিউটার আছে ... কিভাবে ফ্লাস মারববো?
শেয়ার করুন বন্ধুর সাথে
JAShakil

Call

প্রথমে এখান থেকে http://www.mediafire.com/download/ma24jqw72z2cmp2/SP_Flash_Tool_v5.1548.zip Sp Tool ডাউনলোড করবেন। তারপর যে ফোন্ডারে সফটওয়ারটি ডাউনলোড হয়েছে সেটা ওপেন করে Driver নামের ফোল্ডার এ ঢুকুন। এখান থেকে আপনার পিসির মডেল অনুযায়ী 32bit অথবা 64bit এর ড্রাইভার টা ইন্সটল দিন। আপনার পিসি কত বিট তা না জানা থাকলে My Computer এর Properties এ যান। সেখানেই লেখা পাবেন। ড্রাইভার টা সাধারণ ভাবেই ইন্সটল দিতে থাকেন। শেষের দিকে ৩/৫ বার ওয়ার্নিং দিবে। প্রতি বার ই Install This Software Driver Anyway দিন। এখন ইন্সটল শেষ করুন। মোবাইল অনুযায়ী ফ্লাশ ফাইল ডাউনলোড করুন। Link: http://firmwarefile.com/symphony-w94 http://s.techtunes.com.bd/tDrive/tuner/mohmmedfaruk/397362/1-Power-Off-Android-180x300.png ধাপ ১: মোবাইল অবশ্যই বন্ধ করে দিবেন। http://s.techtunes.com.bd/tDrive/tuner/mohmmedfaruk/397362/2-sptool-techsultan-1-300x162.png ধাপ২: এবার Flash Tool ফোল্ডারে ঢুকুন। এইগুলো দেখতে পাবেন। এবার এখান থেকে নিল রঙের Flash tool ওপেন করুন। http://s.techtunes.com.bd/tDrive/tuner/mohmmedfaruk/397362/3-sptool-techsultan-3-300x1881.png ধাপ৩: Flash Tool ওপেন হলে স্ক্রিনশট এ দেখানো যায়গায় (Scatter loading file brows) ক্লিক করেন। এখন একটু পপআপ উইন্ডো আসবে। এটাতে ব্রাউজ করে এক্সট্রাক্ট করে রাখা ফার্মওয়্যার এর ফোল্ডারের ভিতরে যান। এবং Firmware ফোল্ডারে প্রবেশ করুন। এখানে এক বা একাধিক txt ফাইল পাবেন। এখন যেটাতে Scatter বা mtk-65xx লেখা সেটা তে ক্লিক করে ওপেন করুন। http://s.techtunes.com.bd/tDrive/tuner/mohmmedfaruk/397362/4-sptool-techsultan-5-300x188.png ধাপ৪: এবার স্ক্রিনশট অনুযায়ী Download এ ক্লিক করুন। এবার আপনার এন্ড্রয়েড সেট টির ব্যাটারি খুলে ফেলুন। এখন ডাটা ক্যাবল দিয়ে ফোনেটিকে পিসি তে কানেক্ট করুন (ব্যাটারি খুলা অবস্থা তে ই)। পিসি তে লাগানোর পর সাবধানে সেট টির Volume বাটন গুলো চাপতে থাকুন যতক্ষণ না কম্পিউটার এই এন্ড্রয়েড সেটটিকে সনাক্ত করতে পারে। সনাক্ত করতে পারলে নটিফিকেশন আসবে এবং ডাউনলোড হতে থাকবে। s.techtunes.com.bd/tDrive/tuner/mohmmedfaruk/397362/5-sptool-techsultan-4-300x188.png ধাপ: ৫ কয়েকবার ১০০% লোডিং হওয়ার পর স্ক্রিন এর মাঝখানে একটা ছোট সবুজ গোল চিহ্ন আসবে। ব্যাস। কাজ শেষ। এখন ইউএসবি ক্যাবল খুলে, ব্যাটারি লাগিয়ে সেট টি অন করুন। প্রথম বার অন হতে একটু বেশি সময় লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ধাপ ১ঃ এই Download লিঙ্ক হতে Android Usb Drivers ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে ইন্সটল করুণ। ইন্সটল করা শেষ হলে পরের ধাপ লক্ষ্য করুণ।

ধাপ ২ঃ আপনার এন্ড্রয়েড ফোন বন্ধ করুণ এবং ব্যাটারি খুলে ফেলুন।

ধাপ ৩ঃ আপনি যে ফোনটি ফ্ল্যাশ করতে চান সেই ফোনের স্টক রম ডাউনলোড করুণ এবং ফাইলটি আপনার কম্পিউটারে Extract করুণ।

ধাপ ৪ঃ ডাউনলোড এবং আপনার কম্পিউটারেSP Flash Tool (Smart Phone Flash Tool) Extract করুণ। Extract করার পরে নিচের ছবির মত দেখতে পাবেন।

Smart Phone Flash Tool Extracted Files

ধাপ ৫ঃ এখন Flash_tool.exe ওপেন করুণ (এটি ধাপ ৬ এ দেখতে পাবেন)।

Open SP Flash Tool

ধাপ ৬ঃ এখন SP Flash Tool.exe টি ওপেন হইছে। ডান পাশের Scatter-Loading বাটনে ক্লিক করুণ।

Smart Phone Flash Tool

ধাপ ৭ঃ এখন Scatter-Loading ফাইলটি খুঁজুন (আপনার ডাউনলোড করা স্টক রমেরFirmware ফোল্ডারে পাবেন)।

Locate Scatter File in SP Flash Tool

ধাপ ৮ঃ এখন উপরের Download বাটনে ক্লিক করে ফ্ল্যাশিং প্রসেস রান করুণ।

Begin Stock Rom Flash Process

ধাপ ৯ঃ এখন, আপনার এন্ড্রয়েড ফোনটি (ব্যাটারি ছাড়া) Usb Cable এর মাধ্যমে কম্পিউটারের সাথে কনেক্ট করুণ। কম্পিউটারের সাথে কানেক্ট করার পর Voloum Up বা Voloum Down চাপুন, যাতে করে আপনার কম্পিউটার সহজেই আপনার এন্ড্রয়েড ফোনটি ডিটেক্ট করতে পারে।

ধাপ ১০ঃ যখন ফ্ল্যাশ সম্পূর্ণ হবে, তখন Download ok (সবুজ বৃত্ত) পপআপ বার্তা পাবেন।

Green Ring in Smart Phone Flash Tool

ধাপ ১১ঃ এখন আপনার কম্পিউটার থেকেSmart Phone Flash Tool টি ক্লোজ করুণ এবং আপনার এন্ড্রয়েড ফোনটি কম্পিউটার থেকে Disconnect করুণ। ফ্ল্যাশ শেষে ফোনটি চালু করতে একটু সময় লাগবে (পাঁচ মিনিটের মত) ভয়ের কিছু নাই।

মনে রাখবেনঃ

  • আপনার ফোনের কিছু হলে আমাকে দায়ী করতে পারবেন না। সম্পূর্ন নিজ দায়িত্বে করবেন।
  • ফ্ল্যাশ দেওয়ার আগে আপনার সকল ব্যাক্তিগত ডাটা ব্যাকাপ করে নিন।
  • উপরের Installable USB Drivers টি প্রায় সব এন্ড্রয়েড ফোন কাজ করবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ