আমি আমার কম্পিউটার এ 1mbps broadband connection নিছি কিন্তু স্পীড তেমন পাচ্ছি না। কিভাবে আমি আমার স্পীড বারাতে পারব? তা কি সম্ভব??
শেয়ার করুন বন্ধুর সাথে

কোষ্ঠকাঠিন্য আর ধীর ইন্টারনেট স্পিড দুটোই খুবিই বিরক্তকর। হয়েও যেন হয় না। ডাউনলোড করতে গিয়ে অনেকক্ষণ অপেক্ষা করে শেষ পর্যন্ত কেটে গেল। বুঝতে পারছেন অনুভবটা কী হবে? তাই বলি কিছু ঘরোয়া টোটকা জেনে রাখুন। মিস্ত্রি না ডেকে নিখরচায় নিজেই বাড়িয়ে ফেলতে পারেন ইন্টারনেট স্পিড। প্রথমে ডাউনলোড ও আপলোড স্পিড দেখে নিন। ইন্টারনেট স্পিড চেক করার জন্য বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। Speedtest.net বা DSLReports.com মাধ্যম দিয়ে দেখে নিতে পারেন আপনার কম্পিউটারে ইন্টারনেট স্পিড। DNS সেটিং আপনার কম্পিউটারে ইন্টারনেট স্পিডের তারতম্য ঘটাতে পারে। ব্রডব্যান্ড ব্যবহার করার আগে দেখে নিন DNS সেটিংস। আপনার সার্ভিস প্রোভাইডারের কাছে থেকে নিজস্ব DNS সেটিংস নিন। কারণ ইন্টারনেট ব্যবহার করার সময় ডিফল্ট DNS সেটিংস তৈরি হয়। গ্লোবাল DNS সেটিংস ব্যবহার করুন সব সাইট খোলার জন্য। তারসঙ্গে IP adress, Subnet Mask, Default Gateway চেক করে নিন। কেবল ইন্টারনেট, ব্রডব্যান্ড, FiOS কানেকশনে ইন্টারনেট স্পিড বাড়াতে tweak test ব্যবহার করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
JAShakil

Call

আমাকে অনুসরন করুন : 1/Click on Run option 2/type>gpedit.msc >> See Local Computer Policy 3/Click>Administrative Templates. 4/Click>Network 5/Click >QoS Packet Scheduler 6/ Click >Limit Reservable Bandwidth 7/এখন উপরের বাম কোনায় Enable এ Click করুন এবং Bandwidth Limit(%) 0 দিবেন । 8/Apply দিয়ে OK Click করুন । কাজ শেষ শুধু একটা Restart দিন আর দেখুন । আশা করি Internet Speed নিয়ে আর মাথা ঘামাতে হবেনা । সূত্রঃ টেকটিউনস

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ