Share with your friends

এন্ড্রয়েড সেটে সরাসরি Blacklist থাকে না, এর জন্য আপনাকে Blacklist নামের এপ্সটি ইনস্টল দিতে হবে ৷

Talk Doctor Online in Bissoy App

Call

মোবাইলে ব্লাক-লিস্ট (blacklist) এবং হোয়াইট-লিস্ট (whitelist) নামে দুটি অপশন থাকে। ডিস্টার্বিং নাম্বার থেকে মুক্তির জন্যই এই সুবিধা দুটি দেওয়া হয়।

হোয়াইট-লিস্ট: বাই ডিফল্ট সকল নাম্বার হোয়াইট-লিস্ট এর নাম্বার। অর্থাৎ আপনি কোন রকমের ঝামেলা ছাড়ায় এদের কাছ থেকে কল, ম্যাসেজ ইত্যাদি রিসিভ করতে পাবেন। 

ব্লাক-লিস্ট: কখনও কখনও এখন পরিস্থিতির সৃষ্টি হয় যখন আপনি একটি নির্দিষ্ট নাম্বার থেকে কল বা ম্যাসেজ রিসিভ করতে চাইছেন না (মেয়েদের ক্ষেত্রে বেশি দরকার হয়), তখন আপনি ওই নাম্বারটি ব্লাক-লিস্ট -এ রেখে দিলে ওই নাম্বার থেকে আর কোন ম্যাসেজ বা কল আপনার কাছে আসবে না। ব্লাক-লিস্টে থাকা নাম্বার থেকে কল বা ম্যাসেজ আসলে মোবাইল নিজেই সেটি ব্লক করে দিবে।

ব্লাক-লিস্টে নাম্বার দেওয়ার পদ্ধতি:
ব্লাক-লিস্ট এ নাম্বার যোগ করতে চাইলে আগে ব্লাক-লিস্ট অপশনে প্রবেশ করুন। যেখানে Add / Add Number নামে একটি অপশন পাবেন। সেটিতে ক্লিক করে যে নাম্বার ব্লক করতে চাইছেন, সেটি দিলেই নাম্বারটি ব্লাক-লিস্টেড হয়ে যাবে। পরবর্তীতে এই নাম্বার থেকে কোন কল বা ম্যাসেজ আপনার কাছে আসবে না। 

তবে বলে রাখা ভাল, কোন কোন মোবাইলে ব্লাক-লিস্টে থাকা নাম্বার থেকে কল বা ম্যাসেজ আসলে ছোট্ট একটি নটিফিকেশন দিয়ে জানানো হয়। তবে প্রেরক ব্যাপারটি বুঝতে পারে না।

Talk Doctor Online in Bissoy App