অামার এক বান্ধবির স্বামী পর্ণ মুভি দেখায় চরম অাসত্ত এমন কি সারারাত না ঘুমিয়ে এসব দেখে তাতে করে তাদের পারিবারিক জীবনে খুবই খারাপ প্রভাব পড়ছে।



শেয়ার করুন বন্ধুর সাথে

Call

আপনার বান্ধবির স্বামী যদি মুসলিম হয়, তাহলে তাকে বুঝান যে, ইসলামে পর্ণ বা অশ্লীল কোন ছবি দেখা সম্পুর্ন হারাম। এটা পাপ কাজ। এতে হয়তো আসক্তি কিছুটা কমবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
5h40n

Call

দেখুন.. যদি নিজের মধ্য থেকে নিজেকে পরিবর্তন করার ইচ্ছা না জাগে কেউ তাকে পরিবর্তন করতে পারে না। বাহ্যিক চাপের কারনে কেউ পরিবর্তন হয় না, বাহ্যিক চাপ যাতে না বাড়ে তার জন্য নিজের মধ্য থেকে একটা ইচ্ছা জাগে যে, "আমার এখন একটু পরিবর্তন হওয়া দরকার"। যাই হোক.. মাত্র চারটি উপায়েই পর্ন ফিল্মে মাত্রাতিরিক্ত আসক্তি থেকে মুক্তি পাওয়া যায়। (স্বাধীন_বাংলা_২৪ থেকে নেওয়া) ১. কোন কাজ না থাকলেই পর্ন ফিল্ম দেখার ইচ্ছে বাড়ে।তাই তাঁদের পরামর্শ, চেষ্টা করুন অন্যান্য কাজে নিজেকে ব্যস্ত রাখতে। একা একা কম্পিউটারের সামনে বিনিদ্র রাত কাটানোর অভ্যেস বন্ধ করুন। ২. পর্ন ফিল্মে আসক্তি কমাতে নিজেই একদিন প্রতিজ্ঞা করে ফেলুন, আজ দেখব না। পর্ন ফিল্মের আসক্তি কি আপনাকে অসামাজিক করে তুলছে? জীবনের সুন্দর মুহূর্তগুলি উপভোগ করতে পারছেন না? এই প্রশ্নগুলি নিজেকে করুন। উত্তরও নিজেই খুঁজে পাবেন। ৩. কম্পিউটার বা স্মার্টফোনের অ্যাডাল্ট কনটেন্ট মুছে ফেলুন। এটা একটি ভাল পর্ন ফিল্মের আসক্তি থেকে মুক্তির উপায় ৪. যাঁরা বাড়িতে বেশি সময় কম্পিউটারে বসে সময় কাটান, তাঁদের মধ্যে পর্ন ফিল্ম দেখার প্রবণতা তৈরি হওয়ার সম্ভাবনা প্রবল। শুধুই কম্পিউটারে সময় কাটানো অভ্যাসে পরিণত করবেন না। তাই শখ করে পর্ন ফিল্ম না দেখে অন্য কোনও শখে নিজেকে ব্যস্ত রাখুন। যদি কোনও কাজ না থাকে, বই পড়া অভ্যাস করে ফেলতে পারেন। কোনও লাইব্রেরির সদস্য হয়ে যান। দেখবেন ব্যক্তিত্বে অসাধারণ পরিবর্তন আসবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ