আমার স্ত্রীর পুরো শরীরের ত্বক হাল্কা অমসৃণ এবং হাতের ও পায়ের গিঁট গুলো বেশি কালো। এবং প্রচন্ড গরম অনুভব করলে ও সে ঘামে না। দয়া করে সঠিক ও কার্যকরী উপায় জানাবেন
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

আপনি অ্যালোভেরার রস দিনে একবার এবং রাতে ঘুমানোর আগে একবার ম্যাসাজ করুন। অনেক ভাল ফল পাবেন।লেবু/কমলার খোসার গুঁড়া তিন  চামচ ও একবাটি/আধাবাটি ঠান্ডা দুধ একসাথে মিশিয়ে মুখে লাগিয়ে শুকান তারপর মৃদু গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে ত্বর  মোলায়েম হবে অনেকটাই।এছাড়া মধু ও দুধ একত্রে করে মুখে ব্যবহার করুন রোজ। এতে লোমকূপের মুখ খুলে যাবে এবং ত্বকের ময়লা দূর হয়ে যাবে, এর ফলে ত্বকের রুক্ষতা কমে যায়।শরীরের অন্যান্য জায়গাতেও এগুলি ব্যবহার করতে পারেন। এছাড়া অন্যান্য জায়গায় যেকোনো বেবি মশ্চারাইজার ব্যবহার করতে পারেন। এতে কম ক্ষার থাকে। ফলে ত্বক এর ক্ষতি হয়না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
ত্বক কোমল মসৃণ ও কালো দাগ দূর করতে নিম্নোক্ত উপায় অবলম্বন করতে পারেন
  • কোমল ত্বকের জন্য সপ্তাহে অন্তত ৩ দিন মধু, সামান্য হলুদ ও গোলাপজল মিশিয়ে মাস্ক তৈরি করে মুখে লাগান। ত্বকের উজ্জ্বলতাও বৃদ্ধি পাবে। হাতে পায়েও ব্যবহার করতে পারেন।
  • টমেটো, ২-৩ ফোঁটা লেবুর রস, কয়েক ফোঁটা গোলাপজল ও টকদই মিশিয়ে পেস্ট করে লাগিয়ে ১৫মিনিট রাখুন। প্রতি সপ্তাহে এটি করতে পারেন।
  • লেবুর রস আর চিনি মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করে সেটি আপনার মুখে মাস্ক হিসেবে ব্যবহার করতে পারেন। মিশ্রণটি দেবার আগে ভালোভাবে পানি দিয়ে মুখ পরিস্কার করে নিতে হবে. এই মিশ্রণটি সপ্তাহে ২-৩ বার ব্যবহার করতে পারেন।
  • আলু চটকে তার মধ্যে ১ চা চামচ মধু মিশিয়ে পেস্ট করে নিন এবং তা লাগিয়ে ২০ মিনিট রাখুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ