হস্তমৈথুন আর সহবাসের মধ্যে পার্থক্য কী?
সবচেয়ে বড় প্রশ্ন হলো, হস্তমৈথুন করলেও বীর্য বাহির হয় আবার সহবাস করলেও বীর্য বাহির হয়,
তাহলে হস্তমৈথুনে ক্ষতি আর সহবাসে তুলনামুলক উপকার কেনো?


আবার স্বপ্নদোষ হলেও বীর্য বাহির হয়,
এটাতেও ক্ষতি কেনো?

আমি জানি হস্তমৈথুন কম করলে ক্ষতি হয়না, বাট বেশি করলে ক্ষতি হয়,
বাট সপ্তাহে ৭দিনই যদি সহবাস করে তাহলে ক্ষতি হয়না কেনো?
সপ্তাহে ৭দিন হস্তমৈথুন করলে ক্ষতি হয় কেনো?

বিজ্ঞানভিত্তিক আশা করি ব্যাখ্যা দিবেন



শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

[কথাগুলো ধর্মীয় চিন্তার বাইরে গিয়ে বলছি, তাই ধর্মীয় অনুশাসনের বিষয়টি এখানে আনবেন না দয়া করে]


আমাদের দেশে সঠিক যৌনতা শিক্ষার অভাব আর ভুলভাল হারবালের বিজ্ঞাপনের কল্যানে সমাজে হস্তমৈথুন, সেক্স বা স্বপ্নদোষ নিয়ে প্রচুর ভুল ধারনা ও চর্চা দেখা যায়।


 হস্তমৈথুন একটা স্বাভাবিক যৌন তৃপ্তি লাভের প্রক্রিয়া। সহবাসও তাই। কিন্তু পার্থক্য হচ্ছে, বীর্যপাতের জন্য যেসব বিষয় ন্যাচারাল উত্তেজক হিসেবে কাজ করে যেমন বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষন, মেলামেশা ইত্যাদি এগুলো হস্তমৈথুনের বেলায় অনুপস্থিত। হস্তমৈথুনে পর্ণ, চটি ইত্যাদির মাধ্যমে জোর করে উত্তেজনা সৃষ্টি করে বীর্যপাত করা হয়। এ কারনে শরীরের উপর বাড়তি চাপ পড়ে। তাছাড়া হস্তমৈথুনে বীর্যপাতের জন্য তাড়াহুড়ার একটা ব্যাপার থাকে, এটাও পরবর্তীতে সেক্সের ডিউরেশন এর উপর প্রভাব ফেলে। এছাড়া এতে অভ্যস্ত হয়ে গেলে পড়াশোনা, কাজকর্ম ইত্যাদিতে প্রভাব পড়ে কারন কখন একবার হস্তমৈথুন করা হবে এই ব্যাপারটা মাথায় ঘুরতে থাকে। এসব দিক বিবেচনায় হস্তমৈথুন ক্ষতিকর। কিন্তু মাঝে মাঝে (অভ্যাসের বশে নয়) উত্তেজনা কমাতে, শরীরের চাহিদা অনুযায়ী, তৃপ্তি পেতে হস্তমৈথুন মোটেই খারাপ নয়।


 সেক্সের বেলায় উত্তেজনা তৈরী, পেনিসের ঘর্ষন সবকিছু স্বাভাবিক প্রক্রিয়ায় হয়, জোর করে করার কোন ব্যাপার নেই সাধারণত। হাতে যেমন পেনিসে বেশি চাপ প্রয়োগের সম্ভাবনা থাকে এখানে এটাও নেই। তাই এটা বেশি রিলাক্সড, অর্গাজমেও তাই আনন্দ বেশি। 

 স্বপ্নদোষও খুব  স্বাভাবিক একটা প্রক্রিয়া। আপনার শরীরের বীর্য তৈরির ক্ষমতা আছে এবং সেটা অন্য উপায়ে বের করা হচ্ছে না বলেই এটা হয়। পরিমিত পরিমানে হলে এটা নিয়ে চিন্তার কিছুই নেই। আর সপ্তাহে ৭ দিনই সেক্স করলে ক্ষতি হয় না কে বলেছে আপনাকে? আপনার শরীরের যতটুকু ক্ষমতা আপনি তার বেশি যেকোন কাজ করলেই সেটা শরীরে প্রভাব ফেলবে। প্রতিদিন সেক্স করে যে এনার্জি।লস হয়, সেটা ফিল আপ করার মত সুষম খাবার যদি না খাওয়া হয়, শারিরীক ফিটনেস যদি এই পরিমান পরিশ্রমের মত না থাকে তাহলে অবশ্যই শরীরের উপর নেতিবাচক প্রভাব পড়বে।


 আমার কথাগুলোর সারমর্ম যদি বলি, হস্তমৈথুন কম করলেও কিছু মানসিক প্রভাবের ব্যাপার থাকে ঠিকই, কিন্তু শারিরীক ক্ষতি খুবই সামান্য। স্বপ্নদোষ হওয়াতেও দোষের কিছু নেই, ক্ষতিও নেই। কিন্তু হস্তমৈথুন, স্বপ্নদোষ, সেক্স যেটাই মাত্রাতিরিক্ত হোক না কেন সেটাই শরীর, মন দুটোর জন্য নেতিবাচক।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ