যে কোনো একটি কারণে স্ত্রী স্বামী কে ছেড়ে যেতে চায় ৷ যেমন কারণ গুলো হলো একটু যৌন দুরবলতা, সাথে আৰ্থিক সমস্যা, এর কারণে স্ত্রী যদি নিজ ইচ্ছায় তালাক চায় এবং স্বামী তালাক দিতে না চায় তালাক তাহলে ও কি কাবিন এর টাকা দিতে হবে?  স্বামী চাকরি খুজতেছে এবং যৌন বিষয়ে ডাক্তার দেখাইছে ডাক্তার বলছে তেমন কোনো সমস্যা না ঠিক হবে ৷ কিন্তু স্ত্রী তা শুনতে চায় না প্রেম এর বিয়ে পরিবার এর অমতে বিয়ে হয়েছে ৷ মেয়ের মা বলেছে এর থেকেও ভালো বিয়ে দিবে তাই মেয়ে চলে যেতে চাচ্ছে ৷ বিয়ের আগে মেয় বলেছিলো কখনো ছেড়ে যাবো না ৷ আমার সখ 1000000 টাকা কাবিন দেয়া ৷ এখন কি করবো?  এত টাকা তো দেয়া সম্ভব না অত্যহত্যা ছাড়া কোনো উপায় নেই ৷


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি বউ রাখতে চান। কিন্ত বউ তালাক নিতে চাই। বলেছেন মেয়ের মা অন্য কোথাও বিয়ে দিতে চাই তাই তালাক নিবে। আপনার কাছে কি এ কথার কোন প্রমাণ আছে.? বউ যা পারে তাই করুক আপনি তালাক দিবেন না। যদি বউ তালাক দিয়ে ফেয় তাহলে ভিন্ন কথা। আপনি তালাক দিলে আপনাকে কাবিনের টাকা পরিশোধ করতে হবে।কিন্ত বউ তালাক দিলে কাবিন এর টাকা দিতে হবে না। সো আপনি কোন ভাবেই তালাক দিবেন না। যদি তার তালাক নেওয়ার প্রয়োজন হয় তাহলে সে তালাক দিক। বউ কে বোঝাতে চেষ্টা করুন। মেয়ের বাপের বাড়ির সাথে যোগাযোগ বন্ধ রাখুন কিছু দিন। সম্ভব হলে একটা বাচ্চা নিয়ে নিন। আপনার মা বাবাকে একটু বোঝান তারা যেন আপনার বউ কে বোঝাই। আপনার গুরুজন দের সাহায্য নিন। তাদের মাধ্যমে এই ব্যাপার টি সমাধান করার চেষ্টা করুন। বাড়তি কিছু কথা: আমি এক জন মেয়ে হয়ে বলছি প্রেম করে বিয়ে করার থেকে অবিবাহিত থাকা অনেক ভালো। প্রেম করে বিয়ে করলে সে বিয়ে বেশি দিন টিকে না (প্রমাণিত)। একটা জিনিস মাথায় রাখতে হবে প্রেম করার সময় যে মেয়ে আপনার সাথে ঘন্টার পর ঘন্টা কথা বলতে পারে,ডেটিং এ যেতে পারে। সে যে অন্য কারো সাথে এই রকম করবে তার কোন মানে নাই।ভাই নিজের চোখে কত প্রেমিক প্রেমিকা কে দেখলাম,,,,,,, তাদের সংসার ভেঙ্গে যেতে। হতাশ হবেন না আল্লাহ্ কে ডাকুন। তিনি এক মাত্র আপনাকে সাহায্য করতে পারেন। সামান্য এই কারণের জন্য নিজেকে শেষ করব দিবেন না। ভুল করেও আত্মহত্যা করার কথা ভাববেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রথম কথা হচ্ছে আত্মহত্যা কখনো কোন সমাধান হতে পারে না। এখন আপনার প্রশ্নের উত্তর দিচ্ছি। মুসলিম আইন অনুযায়ী দেনমোহর হচ্ছে স্ত্রীর অধিকার। আমাদের দেশে প্রচলিত একটি ভুল ধারণা হল ”স্ত্রী তালাক দিলে বোধহয় দেনমোহরের টাকা দিতে হয় না”। কিন্তু ধারণাটি সম্পূর্ণ  ভুল। সঠিক তথ্য হচ্ছে দেনমোহর স্ত্রীর এমন এক অধিকার যা খন্ডন করা অসম্ভব। আপনার সাথে যদি আপনার স্ত্রীর শারীরিক সম্পর্ক না হয়ে থাকে তবে আপনাকে মোট টাকার অর্ধেক দিতে হবে, অন্যথায় সম্পূর্ণ টাকাই পরিশোধ করতে আপনি বাধ্য। এখন একটু আশার কথা বলি। আপনার স্ত্রী যদি কোর্টে মামলা করে এই টাকা আপনার কাছ থেকে উঠাতে চাই তবে দেশের প্রেক্ষাপটে কমপক্ষে ২ বছর সময় লেগে যাবে, কোন কারণে তা আরও বেশী সময়ও লেগে যায়। শেষমুহুর্তে মামলার ডিক্রি হয়ে গেলেও তা আপনি কিস্তিতে দেওয়ার জন্য আদালতে আবেদন করতে পারবেন। আর এসব ক্ষেত্রে আদালত সাধারণ তা অনুমোদন দেয়। সুতরাং এ টাকা উঠাতে গেলে আপনার স্ত্রীর জন্য এতটাও সুখকর নয়। আমার আইনপেশা জীবনের আলোকে বললাম। আল্লাহ আপনার সহায় হোন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ