৩ বছ‌রের কো‌নো শিশু‌কে ধর্মম‌তে বি‌য়ে ক‌রে তার সা‌থে যৌনক‌র্মে লিপ্ত হওয়া এবং স্বামীর অ‌ধিকার নি‌য়ে প্রথম‌দি‌কে শিশু‌টির অ‌নিচ্ছায় অত্যাচার ক‌রে যৌন‌মিলন করা  অপরাধ  হ‌বে কি??? প‌রে শিশু‌টি স্বেচ্ছায় ‌যৌ‌ন‌মিলন কর‌বে ।

‌শিশু‌রা যে‌হেতু বি‌য়ে এবং যৌ‌ন‌মিলন কি সেটা বো‌ঝেনা এবং যৌন‌মিল‌নে সে ব্যথায় বাঁধা দি‌বে এটাই স্বাভা‌বিক । কিন্ত পরবর্তী‌তে স্বেচ্ছায় কর‌লো । তাহ‌লেও কি অপরাধ হ‌বে????


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

চারটি মাযহাবসহ অন্যান্য মাযহাবের ইজতিহাদী রায় হচ্ছে, সাবালক হয়নি এমন ছোট ছেলে-মেয়ের বিয়ে শুদ্ধ ও বৈধ।

কিন্তু তিন বছ‌রের কো‌নো শিশু‌কে ধর্মম‌তে বি‌য়ে ও তার সা‌থে যৌনক‌র্মে লিপ্ত হওয়া এবং স্বামীর অ‌ধিকার নি‌য়ে প্রথম‌দি‌কে শিশু‌টির অ‌নিচ্ছায় অত্যাচার ক‌রে যৌন‌মিলন করা বড় অপরাধ হ‌বে।

কেননা, শিশুদের সাথে সহবাস করা জায়েজ নয়। যদি জায়েজ হতো তাহলে নবীজি (সাঃ) আয়েশা (রাঃ) কে ৬ বছরে বিয়ে করেই সাথে সাথে সহবাস করলেন না? উনি তো চাইলেই সহবাস করতে পারতেন? কেন তিনি ৩ বছর অপেক্ষা করলেন?

এছাড়াও ফিকহবিদগণের দৃষ্টিতে মেয়ে শিশু বালিগা বা সাবালকে উপনীত হবে যখন তার হায়েয বা মাসিক ঋতুস্রাব হওয়া শুরু হবে। আর এর নিম্নতম বয়স সীমা বলা হয়েছে কমপক্ষে নয় বছর। নয় বছরের পূর্বে যদি কোনো বালিকার ঋতুস্রাব হয় তাহলে তা হায়েয বলে গণ্য হবে না।

হযরত ইমাম শাফিয়ী রহমতুল্লাহি আলাইহি তিনি বলেন, আমি এক মহিলাকে দেখেছি যে, তিনি ৯ বছর বয়সে বালেগা বা প্রাপ্তাবয়স্ক হয়েছেন এবং ১০ বছর বয়সে সন্তান জন্ম দিয়েছেন।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ