আমি একদিন বন্ধুদের সাথে লাফালাফি করতে গিয়ে বাম হাতের আংুলে হাল্কা কেটে যায়। পরের দিন ব্যাথা দেখতে গিয়ে খেয়াল করলাম তার পাশেই একটা ফুসকার মত কি যেন হয়ছে। তারপর আমি সুই দিয়ে পরিক্ষা করতে ফিয়ে ক্ষত বানিয়ে ফেলি। ভাবলাম হয়ত দুটি ব্যাথাই এক সাথে সেড়ে যাবে। কিন্তু সেই ক্ষত সারতে ছে না। প্রায় ৪-৫ দিন হয়ে গেছে কিন্তু ক্ষত আবার ফুসকার রুপ নিসে এবং সারতেছে না। আমি আরেক হাতে ৩ দিন আগে ব্যাথা পাইছিলাম সেটা সেড়ে গেছে। আমি বুজতেছি না অটা সাড়ছে না কেন? আমি এই ব্যাপারে সাহায্য চাই। কিভাবে সারবে!
শেয়ার করুন বন্ধুর সাথে
mdshuabali

Call

আপনি সর্বপ্রথম সেটা ডিটল দিয়ে পরিষ্কার করুন ।তারপর আপনি ওষুধের দোকানে গিয়ে ৩ টি রোলাক ১০০ এমএজি এবং স্কয়ারের ১ পাতা সিভিট কিনুন ।সিভিট দিনে দুইবার সেবন করুন সকালে এবং রাতে আর রোলাক সেবন করুন ব্যাথার জন্য শুধু রাতে একবার ইনশ্লাহ ২ দিন বা ৩ দিনে সেরে যাবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিজে নিজে যা করেছেন তাই যথেষ্ট।দয়া করে না জেনে নিজে কিছু করবেন না।আপনি ত মূর্খের কাজ করেছেন।ওই ফুসকা আপনা আপনি মিলিয়ে যেত বা ফেটে যেত।যেহেতু ক্ষত বড় হয়ে যাচ্ছে তাই আপনি নিকটস্থ ডাক্তারের শরণাপন্ন হন।বেশি টাকা লাগবে না।বড় জোর ১০০ টাকার ঔষুধ দিবে।ক্ষত শুকানোর মলম বা বড়ি দিবে।আর ক্ষত স্থান পরিষ্কার রাখবেন।চিকিৎসা না করালে ক্ষত ভয়ঙ্কর হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ক্ষত স্থানে ইনফেকশান হলে ক্ষত ঠিক হতে অনেক সময় লেগে যায়। তাই ক্ষত স্থান ডেটল দিয়ে পরিস্কার করা উচিৎ। ক্ষত স্থানে যেন কোন মাছি বসতে না পারে তার ‍দিকে খয়াল রাখতে হবে। ক্ষত স্থানে পরিষ্কার ঠান্ডা বাতাস লাগলে তা তারাতারি ঠিক হয়। এবং আপনি ক্ষত স্থানে ‍savlon antiseptic cream ব্যবহার করতে পারেণ, এতে ক্ষত স্থানে ইনফেকশান হয় না । ক্ষত স্থানে পুনরায় আঘাত দেবেন না বা চুলকাবেন না। বিশেষ করে নখ  লাগাবেন না। আশা করি আপনার আঙ্গুল তারাতারি ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ