আসসালামুয়ালাইকুম আমার বাড়ি লাক্ষীপুর জেলায়। আমি এবার   ssc te Commerce theke 4.06 পাইছি। আমি সরকারি পালিটেকনিক এ চান্স পাইনি। আর তাই আমি লক্ষীপুর সরকারি কলেজে ভর্তি হই।  কিণ্তু আমি পলিটেকনিক এ পড়তে ইচ্চুক। কলেজে পড়ার ইচ্চা আমার নাই। অনেকে বলতেছে আমি এখন কলেজ ক্যানচেল করে    লক্ষীপুর শ্যামলী আইডিয়াল পলিটেকনিক এ ভর্তি হয়ে যেতে। এবং পরের   বছর আবার সরকারিততে ট্রাই করতে যদি চান্স পাই তখর এই প্রইভেটটা ভাদ দিয়ে সরকারিতে ভর্তি হতে।  আর যদি পরেও চান্স না পাই তখন এই প্রাইভেটই পড়া চালানোর কথা বলছে। কিন্তুু এটি প্রাইভেট ভিদায় অনেকে বলছে প্রইভেট এর #চার্টিফিকেটের তেমন কোন মূল্য নাই।  আবার বলতেছে এর খরছ অনেক বেশি। আমি কি করবো কিছু বুঝতে পারতেছিনা।  আপনাদের মধ্যে যদি কেউ লাক্ষীপুর  শ্যামলী পলিটেকনিক সম্পর্কে ভালোভাবে জানেন তাহলে একবছরে হোস্টেলে থেকে পড়াশোনা করলে কত খরছ হবে  ???   আর হোষ্টেলে না থাকলো  বইসহ আর যাবতীয় খরছসহ কত খরছ পড়বে মাসে কিংবা বছরে   দয়া করে জানাবেন  ।  আর আমার জন্য আর চাকুরির জন্য কি লক্ষীপুর সরকারি কলেজ ভালো হবে  নাকি লক্ষীপুর শ্যামলী  (প্রইভেট ) পলিটেকনিক ভালো হবে  ?  কোনটা ভালো হবে  ?  আর পলিটেকনিক এর সরকারি #চার্টিফিকেট আর প্রইভেট এর #চার্টিফিকেটের পার্থক্য কোথায় আর কতটুকু পার্থক্য। এই বিষয়ে যদি অভিজ্ঞ কেউ থাকেন তাহলে বিস্তারিত জানিয়ে আমাকে উপকৃত করবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে

ভাই দেখ চাকরি পাওয়ার হিসাব টা পড়ে আগে রেজাল্ট ভালো করে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে তাহলেই আপনার ভবিস্যত উজ্জল হবে কেননা কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃত ছাএদের চাহিদা ব্যাপক আর এজন্য আপনাকে বিএসসি করতে হবে এছাড়া তারা ভেবে দেখতে পারে যারা সরকারিতে চান্স পায়না তারাঈ কেবল প্রাইভেটে পড়ে। আমার এক ফ্রেন্ড রংপুর শ্যামলি শাখাতে পড়ে আসলে এই প্রতিস্ঠানটি অনেক ভালো মানের এবং দেশের সর্ববৃহত আর এখানে সরকারি প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়োগ দিয়ে থাকে এবং ল্যাব আধুনিক মানের সর্বপরি ভালো। আর আপনি যদি ৪ বছর পড়েন সব মিলে খরচ ৪ লাখ খরচ হবে। আর আপনি ৪.৬ দিয়ে পলিতে পরিবর্তিতেও চান্স পাওয়ার সম্ভাবনা ১০% কারন এতোকমে কারো চান্স হয়না বরং আপনি আবার পরিক্ষা দিয়ে ভালো ফল করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা লক্ষিপুর এ শ্যামলি বেসরকারি পলিটেকনিকটি ভাল।এখানে খরচ তুলনামুলক বেশি। হোস্টেল খরচসহ মাসে ৩০০০ টাকা লাগতে পারে।সরকারি পলিটেকনিক আর বেসরকারি পলিটেকনিক এর সার্টিফিকেট এর মূল্য একই।আর চাকরি আশা করা যায় পলিটেকনিকে পড়লেইই আগে পেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ