আমার বয়স ২৩ বছর, ছেলে, আমার সমস্যা হল আমি শারিরিক ভাবে অনেক চিকন ও শুকনা, বিশেষ করে আমার হাত দুইটা অনেক চিকন ও সরু দেখতে একেবারে কাঠির মত যা দেখতে খুবই বিশ্রী লাগে, আমি এত শুকনা ও চিকন যে আমাকে দেখতে ক্লাস ৭-৮ এর ছেলেদের চেয়েও খারাপ লাগে, এছাড়াও আমার দাড়ি মোছ ও ঠিকভাবে গজাচ্ছে না, মোটকথা আমার বয়স অনুপাতে আমার চেহারা ও বডিতে ম্যাচিউরিটি আসতেছে না, আমার চেহারা ও চোখ মুখ সবসময় শুকিয়ে থাকে, প্লিজ কেউ যদি একটা সমাধান দিতেন উপকার হত, এখানে উল্লেখ্য যে আমি আগে প্রচুর হস্তমৈথুন করতাম কিন্তু এখন অতটা করিনা, অনেকে বলে যে এটা আমার হরমোন জনিত সমস্যা, হরমোনের ডাক্তার দেখানোর জন্য আবার কেউ কেউ বলেন ভাল হোমিওপ্যাথিক ডাক্তার দেখানোর জন্য, আমি এখন কি করতে পারি?


শেয়ার করুন বন্ধুর সাথে

Call

হস্তমৈথুন একজন মানুষের জিবনে বিষাদ... অবসন্ন করে দিতে পারে। আপনি দয়াকরে হস্তমৈথুন একেবারেই ছারেন। ভালো পূষ্টিকর খাবার নিয়মিত খান+সাথে প্রচুর পানি পান করুন।। চিন্তা,টেনশন ছাড়ুন। দিনে একটু ঘুমান।। হরমোনের সমস্যার কারনে দাড়ি মচের প্রবলেম হয়। একসময় এটা ঠিক হয়ে যাবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথমত আপনি হস্তমৈথুন একেবারে ছেড়ে দিন। না হলে এর পরভুগান্তি আপনাকে আরো বিপদের মুখে ঠেলে দিবে। সকল প্রকার দুশ্চিন্তা, কুচিন্তা বাদ দিন।

প্রতিদিন পর্যাপ্ত পরিমানে পানি পান করুন। নিয়মিত পুষ্টিকর খাবার খান তাহলেই মোটা হতে পারবেন। বসা ভাত (ফ্যান বা মাড় ঝরানো ভাত) বা রাইস কুকারে রান্না করা ভাত খান ।প্রতিদিনের খাদ্য তালিকায় ছোট মাছ, মাংশ, শাক-সবজি, দুধ, ডিম, কলিজা, নানা রকম ফলমূল (আম, কাঁঠাল, লিচু, কলা, পাকা পেঁপে, মিষ্টি আলু,)  ইত্যাদি খান। সঠিক সময় ঘুমাতে যান।

আর মুখে দাড়ি গজানো বা ঘনকরার উপায়

১. আমলকীর তেল দ্রুত দাড়ি গজাতে সাহায্য করে। ১৫ থেকে ২০ মিনিট আমলকীর তেল দিয়ে মুখ ম্যাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২. দিনে দুবার মৃদু ক্লিনজার দিয়ে মুখ ধুতে হবে। মুখ ধোয়ার সময় হালকা গরম পানি ব্যবহার করুন। পরিষ্কার ত্বক দাড়ির বৃদ্ধিকে বাড়িয়ে দেবে। ৩. ইউক্যালিপটাস দাড়ি বড় করতে সাহায্য করে। ইউক্যালিপটাস সমৃদ্ধ ময়েশ্চারাইজার দিয়ে ত্বক ম্যাসাজ করুন।৪. দাড়ি ভালোভাবে এবং দ্রুত গজানোর জন্য কিন্তু ভালোভাবে ঘুম হওয়া জরুরি। এটি ক্ষতিগ্রস্ত কোষকে পুনর্গঠনে সাহায্য করে।৫. কিছু ভিটামিন এবং মিনারেল দ্রুত দাড়ি গজাতে সাহায্য করে। খাদ্যতালিকায় ভিটামিন এ, ভিটামিন ই, ভিটামিন সি এবং ভিটামিন ই-সমৃদ্ধ খাবার রাখুন।৬. প্রতিদিন ২ দশমিক ৫ মিলিগ্রাম বায়োটিন সাপ্লিমেন্ট গ্রহণ করুন। এটি চুল গজাতে কাজে দেবে। তবে যেকোনো ওষুধ গ্রহণের আগে চিকিৎসকের পরামর্শ নিন।  
৭. মানসিক চাপ কম থাকলে দাড়ি দ্রুত গজায়। তাই ধ্যান করে বা যোগব্যায়াম করে মানসিক চাপ কমানোর চেষ্টা করুন।  ৮. প্রোটিন-সমৃদ্ধ খাবার খাদ্যতালিকায় রাখুন। মাছ, মাংস, ডিম বাদাম ইত্যাদি খান। এতে দাড়ি দ্রুত গজাবে।৯. মুখের ম্যাসাজ রক্তের চলাচলকে বাড়ায়। এটি চুল গজাতে সাহায্য করে। তাই প্রায়ই মুখে ম্যাসাজ করুন। এ ছাড়া ছয় মাস পরপর দাড়ি ট্রিমিং করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ