আমি যদি বিছানায় শুয়ে কারেন্টে হাত দেই তবুও শক করবে?? আমি তো মাটিতে নেই তবুও? কখন শক করবে আর কখন করবে না একটু বুঝিয়ে বলুন।
শেয়ার করুন বন্ধুর সাথে
ARZU

Call

মানুষের শরীর বিদ্যুৎ পরিবাহী। আমরা তো জানি বিদ্যুৎ পরিবাহী লোহা, তামা, কিন্তু মানুষের শরীর বিদ্যুৎ পরিবাহী কেন? লবন পানি বিদ্যুৎ পরিবাহী মানুষের শরীরে যেহেতু লবণ এবং পানি আছে কাজেই মানুষের শরীরও বিদ্যুৎ পরিবাহী। বিদ্যুৎ শুধু শট করে না টেনেও ধরে। কোন সময় পুড়েও যায়। সুতরাং কোন অবস্থায়ই বিদ্যুৎ অপরিবাহী যন্ত্রছাড়া বিদ্যুৎ স্পর্শ করা উচিৎ নয়। ইহাতে মারাত্মক দুর্ঘটনা / জীবন নাশের সম্ভাবনা থাকে। মানুষের শরীরেও জৈব বিদ্যুৎ আছে। সেটার পাওয়ার কম। এছাড়াও ডিসি / এসি দুই প্রকারের বিদ্যুৎ আছে। ডিসি বিদ্যুতে মানুষের মৃত্যুর কারণ ঘটে না। যেটা ব্যাটারীর মাধ্যমে সরবরাহ করা হয়। কিন্তু ডিসি ব্যাটারী যদি আবার এসি করে ব্যবহার করা হয় তাহলে সেটা মারাত্মক হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বিশানায় শুয়ে থাকা অবস্থায় বিদ্যু আপনার শরীরে সীমাবদ্ধ থাকবে যার ফলে আপনি ইচ্ছ করলেও ছুটতে পারবেন না... আর মাটাতে থাকা অবস্থায় শুধু শক করবে... তবে আপনি ঝুলে থাকবেন না.. কারণ বিদ্যুত আপনার শরীর থেকে মাটি গিয়ে বিভব শূন্য হয়ে পড়বে.,.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ