আইএস কী, আইএসের প্রধান কে, আসল কথা হচ্ছে আইএস দলটা কি ভাল না খারাপ।। আইএস সম্পর্কে কিছু জানতে চাই, আর বাংলাদেশ থেকে কী আইএস দলে যোগ দেওয়া যায়?
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

নতুন আলকায়দা 'আইএসআইএল'-এর উত্থানের ইতিহাসকয়েক বছর আগের একটি দৃশ্য হয়তো অনেকেরই মনে আছে। ওই দৃশ্যে দেখা যায় তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ সৌদি রাজারআয়োজিত এক ভোজসভায় তলোয়ার নিয়ে রাজার সঙ্গে নাচছেন। সেই তরবারি ছিল একটি বিশেষ অবস্থার প্রতীক ও আভাস। আজ মধ্যপ্রাচ্যের মুসলিম জনগণ মুসলিম নামধারী একদল সন্ত্রাসীর হাতেই নিহত হচ্ছে! মৃত্যুর ব্যবসায়ীদের প্রেতাত্মারা সেখানে নিরপরাধ মানুষের মাথা দিয়ে ফুটবল খেলছে। হত্যা ও ধর্ষণের শিকার হচ্ছে মুসলিম মেয়েরা কথিত জিহাদিদের হাতে! এ অবস্থায় প্রকৃত ইসলাম ও ধর্মান্ধদের সন্ত্রাসী ইসলামের পার্থক্য তুলে ধরা জরুরি হয়ে পড়েছে। পাশ্চাত্য প্রকৃত ইসলামী জাগরণকে সন্ত্রাসী ইসলামের মাধ্যমে প্রতিহত করতে চায় যাতে নিরাপদ থাকে বিশ্বব্যাপী তাদের লুণ্ঠন ও দখলদার ইসরাইলের ক্রমবর্ধমান আগ্রাসী তৎতপরতা। আর ইসলাম সম্পর্কে আতঙ্ক ছড়িয়ে দিতে পারলে পাশ্চাত্যে অমুসলিমদের ইসলাম গ্রহণের হিড়িকও কমে আসবে বলে ইসলামের শত্রুরা আশা করছে। তথাকথিত মুসলিম সন্ত্রাস নিয়ে পাশ্চাত্য ও বিশেষ করে হলিউড নানা ছায়াছবিও নির্মাণ করছে। তবে সম্প্রতি পাশ্চাত্যের গোপন ওপ্রকাশ্য-মদদপুষ্ট সন্ত্রাসী দল 'আইএসআইএল' উত্থান কোনো চলচ্চিত্র নয় বরং বাস্তব ঘটনা। সন্ত্রাসী দল আল-কায়দার নতুন সংস্করণ ইসলামিক স্টেট অফ ইরাক এন্ড লিভান্ট বা সংক্ষেপে 'আইএসআইএল' একটি ওয়াহাবি-সালাফি জঙ্গি সংগঠন। গ্রুপটির নাম থেকেইবোঝা যায় উগ্র বা কথিত সালাফি ইসলামের ভিত্তিতে ইরাক ও আশশাম তথা বৃহত্তর বা প্রাচীন সিরিয়ায় (লেবানন ও ফিলিস্তিনসহ) একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা গ্রুপটির উদ্দেশ্

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
shariyetpur

Call

ইরাক এবং সিরিয়ার কিছু অংশ নিয়ে আই এস গঠিত । এদের সরকার প্রধান রয়েছে , রাষ্টিয় অবকাঠামো এবং অর্থনীতি রয়েছে । উদ্দেশ্য হচ্ছে একটি বৃহৎ ইসলামি রাষ্ট গঠন করা । গনহত্যা সম্পর্কে পশ্চীমা প্রচার প্রচারনায় সঠিক পরিস্থিতিটা বুঝা যাচ্ছে না । তবে আই এস এর ভাষ্য অনুযায়ী "ওরা আমাদের মা ভাই বোনদের হত্যা করেছে , কি ভেবেছে ওরা আমরা ওদের মুখে চকলেট তুলে দিব ? " আমেরিকা একটা বিমানবাহী রনতরী থেকে বিমান দিয়ে আই এস এর উপর হামলা চালিয়ে যাচ্ছে । ইরাক এবং সিরিয়া অস্থিতিশীল করে তুলেছে খৃষ্টান দেশসমূহের কুটরাজনীতি এবং উষ্কানি । তারা অশ্র দিচ্ছে আসাদ বিরোধী বিদ্রোহীগ্রুপকে আবার আরেক খৃষ্টানগ্রুপ রাশিয়া অশ্র দিচ্ছে আসাদকে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ