শেয়ার করুন বন্ধুর সাথে
shohanrand1

Call

মহাকাশের ৬০০ বিলিয়ন গ্যালাক্সির মধ্যে মানুষ ছাড়া আর কোনো প্রাণী কি আছে? এই জিজ্ঞাসা মানুষের অনেকদিনের। বিজ্ঞানীরা প্রায়ই এই প্রশ্নটি এড়িয়ে যান। তবে এবার বুঝি আর সত্য লুকানো যাচ্ছে না। ধারণা করা হয়, মহাকাশে মহাকাশযানের ব্যবহার জানা অতি বুদ্ধিমান প্রাণী অবশ্যই রয়েছে।

সম্প্রতি নাসার স্পেস স্টেশন থেকে পৃথিবীতে প্রধান কার্যালয়ে লাইভ ভিডিও ফুটেজ পাঠানো হচ্ছিলো। নাসার একটি উপগ্রহ ক্যামেরা স্পেস স্টেশন থেকে এই ভিডিও করছিলো। কিন্তু হঠাৎ এই লাইভ ভিডিও বন্ধ করে দেয় নাসা। কারণ হিসেবে বলা হয়, পর্যাপ্ত সিগন্যাল না থাকায় সম্প্রচারটি বন্ধ করে দেয়া হয়েছে।

তবে পরবর্তীতে ওই ভিডিওটি পর্যবেক্ষণ করে দেখা গেছে, পৃথিবীর বায়ুমণ্ডল থেকে তিনটি মহাকাশযান দ্রুতবেগে মহাকাশে উড়ে যাচ্ছে। খুব দ্রুতই মহাকাশযানগুলো দিগন্তে মিলিয়ে যায়। খালি চোখে এসব ধরা না পড়ায় পরে ভিডিও চিত্র জুম করে মহাকাশযান তিনটিকে চিহ্নিত করা হয়। মনে করা হচ্ছে, এগুলো অন্য গ্রহবাসীদের পাঠানো মহাকাশ যান।

লাইভ ভিডিও চলার সময়ে কেনো তা বন্ধ করে দেয়া হলো – এমন প্রশ্নের উত্তরে জানা যায়, মহাকাশে মানুষ ছাড়াও যে আরও অনেক বুদ্ধিমান প্রাণী আছে তা মানুষকে জানতে দিতে চান না বিজ্ঞানীরা। তাদের মতে, মহাকাশে অন্য প্রাণীর অস্তিত্ব সম্পর্কে জানলে মানুষ প্যানিক হয়ে যেতে পারে। আর তাই এ ব্যাপারে গোপনীয়তা অবলম্বন করা হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

মহাকাশে  অন্য কোন প্রাণী আছে কিনা তা নিয়ে অনেক সন্দেহ এখনো আছে।  তবে এ নিয়ে অনেক মতবাদও আছে। সম্প্রতি নাসার স্যাটেলাইট থেকে একটি আলো দেখা গিয়েছিল কিছুক্ষনের জন্য আমাদের সোলার সিস্টেমে যা মনে করা হচ্ছে একটি স্পেসশিপ থেকে এসেছিল সো এটি এখনো আমাদের জন্য রহস্যের বিষয় যে সত্যি কি আসলে এলিয়েন আছে কি না     

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ