ফেসবুক ব্যাবহার করে সত্যি কি আয় করা যায়? যদি যায় কিভাবে? বিস্তারিত জানান প্লিজ
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যাঁ যায়, তবে আয় করা একটু ভিন্ন রকম আপনি ফেসবুকে একটি পেজ বানিয়ে পেজের মেম্বার বাড়িয়ে যখন আপনার পেজের পোষ্টে ৫০০-১০০০+ লাইক পাবেন, যখন ইচ্ছে করলে অন্যোর পেজ প্রমোট করে আয় করতে পারেন, আবার পেজটি বিক্রি করে দিয়ে ও ভাল টাকা আয় করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অবশ্যই ফেসবুক থেকে আয় করা যায় ।আমাদের বাংলাদেশ সহ পৃথিবীর অনেক দেশের মানুষ ফেসবুকের মাধ্যমে প্রচুর টাকা আয় করছে ।তবে ফেসবুক থেকে আয় করতে হলে আপনাকে এর কৌশল জানতে হবে । কিভাবে ফেসবুক থেকে আয় করা যায় ? ফেসবুকে আপনার বন্ধু, ফলোয়ার বা ফ্যান বেশি হলেই ফেসবুক কতৃপক্ষ আপনাকে কি প্রচুর টাকা দেবে? না , দেবে না কিন্তু এই বেশি পরিমানের বন্ধু, ফলোয়ার বা ফ্যান কে নির্ভর করেই আপনাকে আয় করতে হবে । কারন আমি আগেই বলেছি যে সারা পৃথিবীর ১০০ কোটির ও বেশি মানুষ ফেসবুকের ব্যবহার করে।সুতরাং মার্কেটিং জাতীয় কাজেই বড় ধরনের সুযোগ রয়েছে এখানে । আসল কথা হচ্ছে ফেসবুককে প্রচারের কাজে ব্যবহার করা। কি কি পদ্ধতিতে আয় করা যায়? ফেসবুক থেকে অনেক ভাবে আয় করা যায় । চলুন তার মধ্যে কয়েকটি সম্পর্কে জানা যাক। ওডেস্ক, ফ্রিল্যান্সার এর মত সাইটে অনেক কাজ থাকে যে ফেসবুক পেজের লাইক বা ফ্যান জোগাড় করা । তবে কিছুদিন আগে ফেসবুক কর্তৃপক্ষ ফেক লাইকের উপর নজরদারি করছে এবং বন্ধ করা হতে পারে । তাই ফেসবুক থেকে ফেক একাউন্টের মাধ্যমে আয় করা কষ্টকর হচ্ছে দিন দিন । এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ফেসবুক থেকে আয় করা যায়। আপনি কোন প্রতিষ্ঠানের এফিলিয়েশন নেবেন এবং তাদের পন্য বা সেবার কথা লিংকসহ উল্লেখ করবেন আপনার ফেসবুক পেজে। কেউ সেখানে ক্লিক করে সেই সেবা নিলে বা কিছু কিনলে আপনি অর্থ পাবেন। অনেক ক্ষেত্রে কেউ ক্লিক করলেই আপনি অর্থ পাবেন। ক্যাশ- ক্লিকনামে একটি সফ্টয়্যার রয়েছে ফেসবুকে যা পিটিসি হিসেবে ব্যবহার করা যায়। কিছু বিক্রি করার মাধ্যমে আপনি আয় করতে পারেন ।ফেসবুক পেজ যেহেতু প্রচারের যায়গা হিসেবে ব্যবহার করা যায় সেহেতু তার মাধ্যমে প্রচার করে কিছু বিক্রি করা যেতেই পারে। হতে পারে সেটা কোন ডিজিটাল প্রডাক্ট, ই-বুক, সার্ভিস এমন কি যে কোন পণ্য । নিজস্ব ওয়েবসাইটের জন্য ফ্যান পেজ বানিয়ে তা ফেসবুকের সাথে যুক্ত করে আপনার নিজের ওয়েবসাইটের প্রচার বাড়াতে পারেন। দরকারি টপিকের উপরে পোস্ট লিখে তা আপনার পেজে শেয়ার করতে পারেন । আমরা সবাই জানি যে প্রচারেই প্রসার । এক্ষেত্রে আপনার ফেজবুক থেকে আয় হবে না ঠিকই তবে আপনার সাইটের প্রচার যত হবে আপনার ইনকামও তত বেশি ! এক্ষেত্রে আয় করতে আপনাকে গুগল এডসেন্সের সাহায্য দরকার হবে । এছাড়া adf.ly বা linkbucks এ একাউন্ট করে আপনার সাইটের বা যে কোন প্রয়োজনীয় লিংক শর্ট করেও আপনার টাইমলাইনে বা পেজে শেয়ার করতে পারেন , যেহেতু মানুষের সেই জিনিসটা দরকার তাই তারা আপনার লিংকে ক্লিক করবে আর আপনিও কিছু টাকা আয় করতে পারবেন । ফেসবুকের জন্য বিভিন্ন এপ্লিকেশন তৈরি করে বিপুল পরিমান অর্থ উপার্জন করতে পারেন। তবে এজন্য আপনাকে প্রোগ্রামিং জানতে হবে । আমরা জানি কিছু দিন আগে মার্ক জুকারবার্গ ফেজবুক কে শেয়ার মার্কেটে এনেছেন আপনি যদি সেখান থেকে কিছু শেয়ার কিনতে পারেন তবে আমি শিওর যে লস হবে না । অন্তত বাংলাদেশের শেয়ার কেলেংকারির মত পথে বসার অবস্থা হবে না । কিন্তু দুঃখের বিষয় হল আপনি বাংলাদেশ থেকে এই শেয়ার কিনতে পারবেন না । তবে আমি মনে করি তা অনেক বেশী কষ্টসাধ্য ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা ফেসবুক থেকে সত্য আয় করা যায়। বর্তমানে অনেকে আছেন যারা মাসে লাখ টাকা শুধু মাত্র ফেসবুক ব্যবহার করার মাধ্যমে আয় করছে। 

আপনাকে শুধু জানতে হবে কি এমন উপায় রয়েছে যা দ্বারা ফেসবুক থেকে টাকা ইনকাম করা সম্ভব।

ফেসবুক থেকে আয় কথাটি এখন প্রায় সকলের কাছে একদম পরিচিত হয়ে উঠেছে। কারণ বর্তমানে অনেক মানুষ সাধারণ ফেসবুক পেজ ব্যবহার করার মাধ্যমে মাসে লাখ টাকা ইনকাম করছে। ফেসবুক থেকে ইনকাম করার অনেক গুলো প্রসেস রয়েছে যেগুলোর মধ্যে কিছু প্রসেস আছে যেগুলো মোবাইল ফোন ব্যবহার করেই করা যায়।


 **কথা হচ্ছে প্রসেসগুলো কি?** 

প্রথমেই বলি ভিডিও মেকিং বা ভিডিও তৈরি করা। ভাই এই প্রসেসটি সব চাইতে সহজ। কারণ আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে ভিডিও ধারণ করতে পারবেন এবং লাইভ ভিডিও তৈরি করতে পারবেন। 

আপনাকে শুধু নির্ধারণ করে নিতে হবে আপনি কোন ধরণের ভিডিও মেকিং করতে চান। কারণ আমি যেটি বলবো আপনি কিন্তু সেটি নাও করতে পারেন। আপনি চাইলে ফানি বা ব্লগ ভিডিও তৈরি করতে পারবেন।

 ভিডিও তৈরি করার অনেক ক্যাটাগরি রয়েছে। এই ভিডিও মেকিং এর মত আরও অনেক কাজ আছে যেটি দিয়ে আপনি ফেসবুক ব্যবহার করার মাধ্যমে দিনে মাত্র কয়েক ঘন্টা কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

আপনি চাইলে লেখা লেখি করেও ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে শুরু করে আরও অনেক ধরণের কাজ রয়েছে যা আপনি সিখতে পারলেই ইনকাম করতে পারবেন। আপনি যদি ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করতে চান এবং কি সব কাজ রয়েছে সেই সাথে কাজ গুলোর প্রসেস কি এবং কিভাবে শিখতে পারবেন তার সমস্ত কিছু বিস্তারিত জানতে চান। 


জানার পর যদি ইনকাম করতে চান তাহলে আপনাকে একটিমাত্র আর্টিকেল পড়তে হবে। আপনি আর্টিকেলটি পড়লে আশা করছি ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য সব কিছু একদম সাধারণ ভাষায় বুঝে নিতে পারবেন। 

ফেসবুক থেকে আয় করার উপায়  জানুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ