আমার স্ত্রী  এর ২/১২/১৯ মাসিক শুরু হয়ছিল!৭/১২/১৯ তার স্রাব পরিষ্কার হয়ে আসাতে আামি তার সাথে সহবাস করি!অনাকাঙ্ক্ষিত কারণে কেন প্রটেকশন ইউজ করি নি!তাই আমার স্ত্রীকে ইমকন-১ পিলটি খাওয়াই!তারপর তার ৮/১২/১৯ থেকে মাথাব্যথা, তলপেটে ব্যাথা, বমি বমি ভাব, দুর্বলতা এসব দেখা দেয়!এগুলা কি পিলটির সাইডএফেক্ট?আার আমার স্ত্রীর এ মাসের ১২/১২/১৯ তারিখ থেকে আবার ব্লিডিং শুরু হয়!এই ব্লিডিং মাসিকের স্রাবের মত ১৫/১২/১৯ পর্যন্ত হয়েছে!তারপর এখনও হচ্ছে আাগের তুলনায় একটু কম কম করে করে!বাট এখানে এই ব্লিডিং টা কি অনিয়মিত মাসিক???তারপর আাগামী পিরিয়ড এর টাইম টা কখন???আর সহবাসটার কারণে প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা কি আছে???? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার স্ত্রীর এই শারীরিক সমস্যা গুলো পিলের সাইড ইফেক্ট।

পিরিয়ড অনেক সময় তারিখ চেঞ্জ হতে পারে।

আগামী পিরিয়ড এর তারিখ খুব সম্ভবত 7 থেকে 12 তারিখের মধ্যে হতে পারে আবার কয়েক দিন পিছিয়ে যেতে পার তাই অপেক্ষা করবেন


আপনার স্ত্রীর প্রেগন্যান্ট হবার সম্ভাবনা নাই।     
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনার স্ত্রী মাসিক হয়েছিলো ২/১২/১৯ থেকে ৭/১২/১৯ তারিখ পর্যন্ত কিন্তু সেদিন সহবাস করে ইমার্জেন্সি ইমকন  পিল খাওয়ান এবং তার পরের দিন থেকেই ওনার মাথাব্যথা, তলপেটে ব্যাথা, বমি বমি ভাব, দুর্বলতা এসব দেখা দেয়, মূলত এগুলো উপসর্গ হলো ইমার্জেন্সি পিলের সাইট ইফেক্ট ।কাজেই দুশ্চিন্তা করবেন না পুষ্টিকর খাবার ও পানি বেশি পান করাতে বলুন।

আর আবার ১২/১২ /১৯  থেকে ১৫/১২/১৯  তারিখ পর্যন্ত আবার মাসিকের রক্তপাত যায় যার মূলত কারন হলো ঐ ইমার্জেন্সি পিল। আসলে  ইমার্জেন্সি পিল সেবনের ফলে মাসিক অনিয়মিতভাবে হতে থাকে কারো ক্ষেত্রে মাসিকের সময় পিছিয়ে যায় আবার কারো ক্ষেত্রে মাসিক আগেই অর্থাৎ পিল খাওয়ার কয়েকদিন পর থেকেই হতে থাকে যা অনিয়মিত ভাবে কাজেই অপেক্ষা করুন এই অনিয়মিত নিয়ন্ত্রনে আসবে তবে  পরবর্তীতে ইমার্জেন্সি পিল খাবেন না। কোন মতেই।
আর যেহেতু এ মাসে দুইবার মাসিক হয়েছে  তাও আবার অনিয়মিতভাবে তাই বলা সম্ভব না আগামী মাসে ঠিক কত তারিখে মাসিক হবে। হয়তো আগামী জানুআরি মাসে মাসিকের সময় এখনের সময়ের চেয়ে কয়েকদিন পরে হতে পারে কাজেই অপেক্ষা করাবেন মাসিক হবে ইনশাআল্লাহ।
ধন্যবাদ ভালো থাকবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ