শেয়ার করুন বন্ধুর সাথে
Call
কাউকে ভুলে যাওয়ার জন্য নতুন রিলেশনে যাওয়া ঠিক হবে না। আপনি সবসময় ব্যাস্ত থাকুন, নিজে কে নিয়ে চিন্তা করুন, জীবনের মান উন্নয়ন করার চিন্তা করুন। পরিবারে, বন্ধুদের সাথে হাসিমুখে সময় কাটান। উক্ত সম্পর্কের সকল স্মৃতি ভুলে যান, নষ্ট করেদিন। এই সম্পর্কের কথা কখন চিন্তা করবেন না, এই চিন্তা মাথায় আসলে এড়িয়ে অন্যকিছু চিন্তা করুন। আশাকরি সময়ের সাথে সাথে আপনি আপনার আগের সম্পর্ক ভুলে যেতে সক্ষম হবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
HMMOBAROKBD

Call

একজন মানুষ হঠাৎ করে যখন ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলে তখন মানুষের ভেতরে হতাশা, অস্থিরতা, উদ্বিগ্নতা তৈরি করে। ফলে মানুষ একটা খুঁটির আশ্রয় চায়। অনেকটা ভেসে যাওয়া মানুষের একটা খড়কুটো আঁকড়ে ধরবার মতন।এসময় সম্পর্কের বাজে দিকগুলো মাথায় না এসে প্রাধান্য পায় ভালো সময়গুলো। ফিরে যেতে ইচ্ছে করে আগের সময়টাতে। পেতে ইচ্ছে করে আগের যত্ন করা ভালোবাসাটা।আর এই সমস্যা থেকে দূরে যেতে চেষ্টা করুন মানুষের সাথে মিশতে। বন্ধুদের আড্ডায় যেতে। বান্ধুদের সাথে ঘুরে বেড়াতে।পরিবারকে সময় দিতে। নিজেকে বোঝাতে চেষ্টা করুন যে আপনার যত্ন নেওয়ার আরো অনেকে আছে।

হ্যা!সত্য এটাই যে এসময়ে আপনার জীবনে কেউ আসলে আপনি সহজেই আগের কথা বা স্মৃতিগুলো ভুলতে পারবেন কিন্তু এতে এক্সিডেন এর ঝুঁকি বেশি৷ তাই এমনটা না করায় ভালো৷আগে এদুশ্চিন্তা থেকে আপনি পুরোপুরি সেরে উঠুন৷আপনি যদি সত্যিই তাকে ভুলে যেতে চান তবে আগে এই কথাটা আপনাকে খুব ভালো করে মনস্থির করে নিতে হবে।তার পর তার যত স্মৃতি আছে যেমন "পিক., মোবাইল নাম্বার,গিফট ইত্যাদি, তাকে ফেরত অথবা ফেলে দিন অর্থাৎ এমন কিছু আপনার সামনে রাখা যাবে না যা দেখলে আপনাকে তার কথা মনে করে দেয়।চেষ্টা করুন তার সাথে কথা বা দেখা না করার,তার সাথে কাটানো বাজে মুহূর্ত গুলো মনে করুন আর ভালো মুহূর্ত গুলো ভুলে যান।

ভালোবাসার মানুষটির প্রতি আপনার দূর্বলতা এটা একটা নেশার মতো। আর তার প্রতি এই নেশাকে কাটিয়ে উঠতে নতুন কোন নেশাকে আপন করে নিন। তবে সেটা মাদক কিংবা হঠাৎ করে বেছে নেওয়া কোন মানুষ নয়। বরং নতুন কোন শখ, লোখালেখি, সমাজকল্যান, ফেলে আসা নানারকম কাজ যেমন- রান্না, সাঁতার কাটা, সাইকেল চালানো, ছবি আঁকা- এসব কিছুকে আপন করে নিন। নতুন কোন লক্ষ্যকে খুঁজে নিন। কোন কিছু নেই এমন ভাবটা ফেরত এলে সেই নতুন লক্ষ্যকে নিয়ে মেতে উঠুন।

এভাবে চেষ্টা করে আপনি ভুলে যেতে পারেন,পুরনো স্মৃতিগুলো৷

সুতরাং -হুট করে নতুন একজনকে জীবনে জায়গা দেওয়ার কোন মানে নেই৷ 

সত্যিকারের প্রেমগুলো অনেকটা হুট করে আসে,আর আপনার জীবনেও আবার আসবে৷তবে হুট করে আসলেও ভেবেচিন্তে পা বাড়াবেন৷ পূর্বে পাওয়া কষ্টগুলো থেকে শিক্ষা নিবেন৷ 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ