আমার লম্বা 5.6 ইঞ্চি।বয়স 24।ওজন 75 কেজি।শরীরে চর্বি আছে।ভুড়ি বড় এবং স্তনে চর্বি জমে বড় হয়ে গেছে।স্তন ও পেট ছোট এবং ওজন কমাতে জীম কি করা যেতে পারে।জীম করলে কতটুকু উপকার হবে।এবং কতদিন জীম করতে হবে।বা জীম ছাড়া কি অন্য উপায় আছে।জানিয়ে বাধিত করবেন। 
শেয়ার করুন বন্ধুর সাথে

জীমে গেলে অবশ্যই উপকার পাবেন। কেননা, জীমে যে ব্যায়ামগুলো করা হয়ে থাকে, তাতে আপনার ওজন কিছুটা হলেও কমবে। কিন্তু, আপনি যদি বাড়িতেই ওজন কমাতে চান, তাহলে প্রতিদিন প্রচুর দৌড়াদৌড়ি করতে হবে। 'সিট আপ' ভূড়ি কমাতে সাহায্য করে। এ ব্যয়ামটি নিয়মিত করুন। সাঁতার কাটলেও বেশ উপকার পাওয়া যায়। পরিমিত খাবার গ্রহণ করুন। প্রচুর পানি পান করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ArmanXPC

Call

আমি জীবনের ১.৫ বছর সময় জীমে কাটিয়েছি অতএব আমি বলবো ওজন কমাতে জীমে যাওয়ার কোনো প্রয়োজনই নেই(যদিও জীমে ওজন কমানো সম্ভব)। জীমে আপনি যাবেন যদি বড়িবিল্ডার হন তাহলে কারণ মাসল বাড়াতে যে ইকুইপমেন্ট লাগবে তা জীমেই পাবেন অথচ ওজন কমাতে বডিওয়াইট ওয়ার্কআউটই যথেষ্ট।কারণ জীমে ওজন কমাতে যে ব্যায়াম গুলো দেয়া হবে তা আপনি ঘরেই করতে পারেন ট্রেডমিলের ব্যায়াম দৌড়ে করবেন,আর স্কিপিং তো পারবেনই বাকি থাকলো এবস আপনি Jeff Cavailaereস্যারের ভিডিও দেখে ব্যায়াম করলো ১৫ দিনে ১০-২০ কেজি ওজন কমানো ব্যাপারই না

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ