আমার মাসিক হলো এতো ব্যাথা কখনোই হয় নি এই প্রথম  হলো।যাই হোক তাহলে আমি যদিদি এই মাসে বেবি নেওয়ার জন্য ট্রাই করি তাহলে কি করবো?
আমি লেখা পড়া করি যার জন্য আমার কলেজ ,প্রাইভেট, যেতে হয়,প্রতিদিন জার্নি করতে হয়,এই মাসে বেবি নিতে চাইলে মাসিক ঠিক হওয়ার কয় দিন পর সহবাস করবো আর কতো দিন সহবাস করতে হবে,প্লিজ বলবেন খুবেই প্রয়োজন । 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আপু আপনি এখানে ৪ টা প্রশ্ন করেছেন আমি  সিরিয়াল অনুযায়ী   উত্তর লিখে দিচ্ছি প্লিজ মনযোক দিয়ে পরবেন।

১/ আপনার  এই প্রথম মাসিকের সময় তলপেটে প্রচন্ড ব্যথা হয়েছে কেনো না এ মাসে আপনার সঠিক সময়ে মাসিক হয়েছিলো না যা নিয়ে আপনার এই প্রশ্নে(clik hear)   আলোচনা করেছিলাম।তবে ব্যথা থাকলে ডাক্তারের পরামর্শে ঔষধ খান।

২/  আপনার মাসিক শেষ হয়েছে আর কত তারিখে মাসিক শুরু ও শেষ হলো তা বললেন না যদি আপনি বেবি নিতে চান তাহলে শুধু আপনার মাসিক শেষ হওয়ার পরের দিন থেকে সহবাস করবেন পরবর্তী মাসের মাসিকের ৭ দিন আগ পর্যন্ত এক দিন পর পর সহবাস করবেন   যোনির গভিরে বীর্যপাত করাবেন।

৩/যেহেতু আপনি লেখাপড়া করছেন তাহলে বেবি আসলে খুব সাবধানে চলাচল ও জার্নি করতে হবে। তবে ভালো হবে কলেজের পরীক্ষার পর বাচ্চা নিন এতে জার্নি করা লাগলো না প্রেগন্যান্সি অবস্থায় বাসায় রেস্টে থাকলেন(তবে ইহা আপনার ব্যাক্তিগত ব্যাপার)

৪/ আচ্ছা আপনি বেবি নিবেন ।  তবে যদি আপনার মাসিক( ২৮/৩০ দিন পর পর) নিয়মিত হয় তাহলে আপনার মাসিক হওয়ার ৯ তম দিন থেকে ২১ তম দিন পর্যন্ত এই ১৩ দিন মিলন করবেন প্রতিদিন বা একদিন পর পর বা ২/১ দিন পর পর সহবাস করবেন।

যদি আপনার মাসিক ২১ দিন থেকে ২৬ দিনের মধ্যে পর পর হয় তাহলে আপনি আপনার মাসিক শেষ হওয়ার পরের দিন থেকে প্রতিদিন বা ২/১ দিন পর পর সহবাস করবেন ও যোনির গভিরে বীর্য পাত করবেন।।

আর একটি কথা আপনার মাসিক নিয়মিত হলে। এবং ঠিক কত দিন পর পর মাসিক হয় সেটি হিসাপ করুন। যদি আপনার মাসিক ২৮ দিন পর পর প্রতিমাসে মাসিক হয়। তাহলে আপনার মাসিকের ১২ তম দিন থেকে ১৬ তম দিনের মধ্যে ডিম্বপাত হবে। এই সময়ে সহবাস করলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা বেশি থাকে  ।

তাই যদি আপনার ২৮/৩০ দিন পর পর মাসিক হয় তাহলে বেবি নেওয়ার আসল সময় হলো মাসিকের প্রথম দিন থেকে ৯ তম দিন বাদে ১০ তম দিন থেকে ২০ তম দিন পর্যন্ত সহবাস করবেন প্রতিদিন বা ২/১ দিন পর পর সহবাস করবেন ও যোনির গভিরে বীর্য পাত করবেন।। (এই দিন গুলো ব্যাতীত সহবাস করবেন না আপনার স্বামিকে অযথা বীর্য ক্ষয় করতে বলবেন না ব্যায়াম করতে বলবেন পুষ্টিকর খাবার খেতে বলবেন মধু দিয়ে ২ কোয়া রসুন খেতে বলবেন আপনার স্বামিক) 

বি:দ্র: মাসিক চলাকালিন সহবাস করবেন না,কেনো না মাসিক চলাকালিন সহবাস হারাম। মাসিক চলাকালিন সহবাস করলে যোনিতে ইনফেকশন হয়। এছাড়াও নানা রোগে আক্রান্ত হতে পারেন।

আশা করি বুঝতে পারছেন।

না বুঝলে মন্তব্য করুন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ