আমার গত মাসের ১৫ তারিখ পিরিয়ড হয়। প্রতি মাসে নিয়মিতই হয়। কিন্তু এই মাসে এখনও হচ্ছেনা। প্রেগন্যান্সির টেস্ট করেছি নেগেটিভ আসছে। মাঝে মাঝে মনে হয় এই বুঝি হয়ে গেলো। একটু একটু তলপেটে ব্যাথাও হয়। কিন্তু হচ্ছেনা পিরিয়ড। এখন কি ঔষধ খাবো বা কি করবো!!      
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

সাধারণত একজন নারীর মাসিক হয় ২৫ দিন পর পর। কোনো এক মাসে ৩০ দিন বা ৩১ দিন পর তার মাসিক হতেই পারে।  আটদিন বা তার বেশিদিন দেরি হলে তাকে ‘লেট’ বলে গণ্য করতে পারেন।যদি ৮দিন কিংবা তারও অধিক সময় ধরে পিরিয়ড না হয় তাহলে অবশ্যই গাইনির পরামর্শ নিবেন। অনেকসময় হরমোনজনিত সমস্যা কিংবা অন্যান্য শারীরিক সমস্যা যেমন থাইরয়েডের সমস্যা বা পলিসিস্টিক ওভারি সিনড্রোমের কারণেও পিরিয়ড লেইট হতে দেখা যায়। কোনোকোনো মাসে অপুষ্টি, শারীরিক দুর্বলতার জন্য পিরিয়ড লেইট হতে দেখা যায়। এতে ভয়ের কিছু নেই।।কিছুদিন অপেক্ষা করুন।যদি এই সমস্যা চলতেই থাকে তাহলে অবশ্যই গাইনির পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

সঠিক সময়ে প্রেগন্যান্সি টেস্ট করেও রেজাল্ট নেগেটিভ আসলে প্রেগন্যান্ট নন তবে যেহেতু তলপেটে ব্যথা করছে আপনি আগামি ১ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করুন ।এর মাঝেই মাসিক না হলে আবার প্রেগন্যান্সি টেস্ট করুন এবং গাইনি ডাক্তারের চিকিৎসা নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ