এলইডি টিভির ডিসপ্লে কি দিয়ে পরিষ্কার করা যায় । হালকা ভেজা নরম কাপড় দিয়ে মুছলে কি ক্ষতি হবে ?
Share with your friends
KMIslan

Call

led  tvর স্কিন পরিস্কার করতে গ্লাস ক্লিনার ব্যবহার করতে পারেন। বা হলকা ভিজা কাপড় দিয়ে হালকা মোছা দিতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

টিভি যখন অফ থাকবে, একটি পরিষ্কার কাপড় ব্যবহার করে স্ক্রিনটি ঢেকে দিন। এতে ময়লা, ধুলো সহ পোকা মাকড়ের মল থেকে আপনার স্ক্রিন সুরক্ষিত থাকবে। আপনার বাচ্চাদের টিভি’র স্ক্রিনে হাত দিতে নিষেধ করুণ, অথবা খেয়াল রাখুন, তারা এতে যেন কোন খাবার লাগিয়ে বা ময়লা হাতে না ছোঁয়। আপনি নিজেও টিভি স্ক্রিনে হাত দেওয়া থেকে বিরত থাকুন। আপনার স্কিনের তেলেই স্ক্রিনে অনেক দাগ পড়ে যেতে পারে। মনে রাখবেন,যতোকম স্ক্রিন মোছার প্রয়োজন পড়বে, ততোই ভালো থাকবে আপনার স্ক্রিন। প্রথমে, আপনার স্ক্রিন’কে মোছার জন্য রেডি করে নিন। অর্থাৎ প্রথমে আপনার টিভিটি বন্ধ করে দিন। 


কেনোনা বন্ধ অবস্থায় মডার্ন স্ক্রিন গুলো কালো হয়ে থাকে, আর এতে ধুলোবালি, তেল, ময়লা দাগ ইত্যাদি বুঝতে অনেক সুবিধা হয়ে থাকে। ডিভাইজটি অফ থাকলে আপনার দ্বারা দুর্ঘটনা বসত কোন বাটন প্রেস হয়ে যাবে না। অনেক টাচ স্ক্রিন পরিষ্কার করার সময় সেটাতে উল্টাপাল্টা ট্যাচ লেগে উল্টাপাল্টা অপশন চলে আসে। যাই হোক, এবার একটি শুকনো, নরম, এবং মাইক্রো ফাইবার জাতীয় কাপড় ব্যবহার করে অতি যত্নের সাথে ধীরেধীরে আপনার স্ক্রিনটি মুছতে আরম্ভ করুণ।
Talk Doctor Online in Bissoy App
Ronu

Call

হ্যা, আপনি পরিষ্কার করতে পারবেন। আপনি একটি শুকনো, নরম, এবং মাইক্রো ফাইবার জাতীয় কাপড় ব্যবহার করে অতি যত্নের সাথে ধীরেধীরে আপনার স্ক্রিনটি মুছুন।

Talk Doctor Online in Bissoy App