Share with your friends

DBBL একাউন্ট দুইভাবে খোলা যায়।

১। মোবাইল ব্যাংকিং (রকেট)

২। সঞ্চয়ী একাউন্ট


মোবাইল ব্যাংকিং

যে কোন মোবাইল ব্যাংকিং দোকানে, পাসপোর্ট সাইজের ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি (আপনার বাবা-মা বা অন্য কারো) নিয়ে যাবেন (ছবি অবশ্যই যার আইডি কার্ড তারই হতে হবে)। তাহলে দোকানদার আপনাকে একাউন্ট তৈরি করে দেবেন। সেক্ষেত্রে আপনি মোবাইলেই টাকা আদান প্রদান করতে পাবেন ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর মাধ্যমে। একাউন্ট দেখতে, *322# ডায়াল করতে হয়।


সঞ্চয়ী একাউন্ট

ডিবিবিএল সঞ্চয়ী করতে আপনাকে ডিবিবিএল এজেন্ট অথবা ব্যাংকে যেতে হবে। সেখানে একটি ফর্মে আপনার তথ্য পূরণ করে আপনাকে একাউন্ট করে দেয়া হবে। তবে সে ক্ষেত্রে আপনাকে আপনার পাসপোর্ট সাইজের ৩/৪ কপি ছবি, আপনার আইডি কার্ড বা জন্মসনদের একটি ফটোকপি লাগবে এবং যাকে নমিনি করা হবে তার আইডি কার্ড/জন্মসনদের একটি ফটোকপি ও ২ কপি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে যেতে হবে। তখন সংশ্লিষ্ট কর্মকর্তা আপনার তথ্য নিয়ে আপনার একটি সঞ্চয়ী একাউন্ট করে দেবেন। এই একাউন্ট দিয়ে আপনি ব্যাংকের মাধ্যমে টাকা সঞ্চয় এবং উত্তোলন করতে পাবেন। আর আপনি চাইলে আপনার একাউন্ট থেকে ক্রেডিট/ডেবিট কার্ডও নিতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
LEGEND

Call

DBBL Account খুলতে আপনার অবশ্যই National Id থাকতে হবে। অথবা আপনি আপনার বাবা,মায়ের যেকারো NID দিয়েও খুলতে পারেন তবে সেক্ষেত্রে যার NID তাকে সাথে নিতে হবে। DBBL Ac খুলতে হলে অবশ্যই আপনাকে নিকটস্থ DBBL service point এর দোকানে অথবা Center এ যেতে হবে।তারাই আপনার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে DBBL ACCOUNT খুলে  দিবে। ধন্যবাদ!

Talk Doctor Online in Bissoy App
Call

এজন্য বড়দের সাহায্য নিতে হবে।আপনার নিকট ডিবিবিএল এর এজেন্টের কাছে যান।সেখান থেকে একাউন্ট খুলতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

জাতিয় পরিচয় পত্র আর ছবি নিয়া মোবাইল সাথে নিয়া যান,,, নিজের পরিচয় পত্র না থাকলে যার আছে তার ছবি ও NID নিয়ে যান

Talk Doctor Online in Bissoy App