আমি অনেক চিকন কিন্তু আমার স্তন গুলো অনেকটা বড় হয়ে গেছে আমার মনে হয় এটি গাইনেকোমেস্টিয়া না কারন গাইনেকোমেস্টিয়া হলে ব্যাথা থাকে স্তন কিন্তু আমার ব্যাথা নাই।আমর মনে হচ্ছে চর্বি জমাট বেধে আমার স্তন বড় হয়েছে এখন আমি কি করতে পারি কি ভাবে স্তন ছোট করব।।।দয়া করে কেউ সঠিক পরামর্শ  দিন আমার সমস্যাটা আমার কাছে খুবই লজ্জা জনক
শেয়ার করুন বন্ধুর সাথে
shadinmajor

Call

Scin care doctor er sate contract koren 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার ডিটেলস জানা দরকার ।তাহলে সমাধান দেয়া যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

স্তন ছোট করতে কিছু নিয়ম মেনে চলুন এবং আশা করি নিম্নের নিয়ম গুলো মেনে চললে অবশ্যই উপকারি পাবেন। 

১। ওজন নিয়ন্ত্রণ:

মেয়েদের স্তনের ৯০% ই ফ্যাট।যদি এই ফ্যাটের সিংহভাগ কমানো যায় তবে স্তনের অঅকার ছোট করা সম্ভব।তবে শুধু স্তনের ফ্যাট কামেনা সম্বভ নয়। তাই নজর দিতে হবে সম্পূর্ণ শরীরের উপর।এক্ষত্রে ফিগার নিয়ন্ত্রন করাই হবে শ্রেয়।

২। অস্বাস্থ্যকর খাবার বর্জনঃ

বাইরের অস্স্থ্যকর খাবার বর্জন করতে হবে।সাথে সাথে চিনি জাতীয় খাবার ও বর্জন করতে হবে যেমন:জুস, আইসক্রিম, চিপস, সফট ড্রিংক্স ও বিভিন্ন তেলে ভাজা খাবার।

৩। পুষ্টিঃ

সাস্থ্যসম্মত খাবার বেশি বেশি খেতে হবে। বিশেষ করে শাবসবজি খাদ্য তালিকায় কমন রাখতে হবে।লো ক্যালরীযুক্ত খাবার বেশি বেশি খাওয়ার চেষ্টা করুন।ক্যালরী কমে গেলে অতিরিক্ত ওজন কেমে যেতে সাহায্য করবে।

পড়ুন বাঙালী নারীদের স্তনে ব্যথা হয় যেসব কারণে

৪। ব্যায়ামঃ

অতিরিক্ত ফ্যাট কমাতে ব্যায়ামের বিকল্প কিছু নেই। নিয়মিত ব্যায়ামে করতে হবে।ব্যায়ামের মাধ্যমে পেশী নতুনভাবে সুঘঠিত করা সম্ভব।আর পেশী সুগঠিত হলে স্তন ও সুগঠিত ও ছোট হবে।

৫। এ্যারোবিক্সঃ

ব্রেস্ট ছোট করতে প্রতিদিন না পারেন সপ্তাহে অন্তত ৫-৬ দিন এ্যারোবিক্স করুন। তাহলে শরীরের অতিরিক্ত ফ্যাট কমে যাবে আর স্তন ছোট হবে।

৬। ডায়েটঃ

স্তন ছোট করতে ডায়েড নিয়ন্ত্রন কার উচিত।ডায়েড কারা জন্য শাক-সবজি ও রুটি খেতে হবে।অঅর বাটার,চিপস, বার্গার , আইসক্রিম বর্জন করতে হবে।


এছাড়া জামা-কাপড় এবং জুয়েলারীর মাধ্যমেও আপনার বড় স্তনকে ছোট দেখাতে পারেন, যদি আপনি স্তনকে ছোট করার ঝামেলা করতে না চান। এ পদ্বতিটি তাদের জন্য যারা নিজেদের স্তন ছোট দেখাতে পছন্দ করেন। উপায়গুলো নিম্নে দেয়া হলোঃ

১। মিনিমাইজিং ব্রা ব্যবহারঃ

যাদের স্তন বড়, তারা মিনিমাইজিং ব্রা ব্যবহার করতে পারেন। এর বিভিন্ন ডিজাইন রয়েছে। আপনার স্তনের মাপ অনুযায়ী ব্রা কিনুন। এ ধরণের ব্রা পরলে আপনার স্তনকে অন্তত ২ সাইজ কম দেখাবে। এছাড়া মিনিমাইজিং ব্রা পরতে আরামদায়ক এবং স্তনের সাইজ কম দেখানোর অন্যতম উপায়।

২। অন্যান্য ব্রা এর মাধ্যমে স্তন ছোট দেখানোঃ

মিনিমাইজিং ব্রা ছাড়াও অন্যান্য ব্রা এর মাধ্যমেও বড় স্তনকে ছোট দেখানো যায়। সেক্ষেত্রে পাতলা ধরণের দুটি ব্রা একত্রে পরিধান করুন। এক্ষেত্রে কাপড় বা পাতলা ফোম জাতীয় সঠিক কাপ সাইজের ব্রা পরতে পারেন। এতে আপনার স্তন টানটান থাকবে এবং আপনার স্তন ছোট দেখাবে। এছাড়া স্পোর্টস ব্রা পরতে পারেন। এতেও স্তন ছোট দেখাবে। ভুলেও টাইট ব্রা অথবা ব্লাউজ পরবেন না।

৩। জামা-কাপড় এবং জুয়েলারীর মাধ্যমে স্তন ছোট দেখানোঃ

জামা-কাপড়ের ক্ষেত্রে অবশ্যই লম্বা এবং ঢিলেঢালা জামা পরতে পারেন। এছাড়া গাঢ় রংয়ের জামা পরতে পারেন। এতে স্তনের প্রকৃত মাপ বোঝা যায় না। স্তনের অধিকাংশ দেখা যায় এমন জামা পরবেন না। এছাড়া বড় গলার ডিজাইন করা এবং শর্ট জামাও পরবেন না। শর্ট জামা পরলে স্তন বড় দেখায়। আর জুয়েলারীর ক্ষেত্রে এমন কোন জুয়েলারী পরবেন না যা স্তনের মাঝখানে এসে ঝুলে থাকে। চাইলে গলায় থাকবে এমন ছোটখাট কোন জুয়েলারী পরুন।

অাশাকরি উপরের পদ্ধতি অবলম্বন করলে আপনার স্তন হবে সুস্থ্য সুন্দর। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্তন ছোট করার জন্য বাজারে এখন অনেক ধরনের ঔষধ বের হয়েছে তা ব্যাবহার করতে পারেন|

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ