Inter 1st year বিজ্ঞান বিভাগের সর্বমোট বই কতটি ? Inter 1st year এ যে প্রথম সাময়িক, এবং ২য় সাময়িক যে পরিক্ষাটি হয় তাতে মোট কতটি পরিক্ষা দিতে হয় বিজ্ঞান বিভাগ থেকে?
Share with your friends
Porimolray

Call

বিজ্ঞানে পদার্থ.রসায়ন.জীব.গনিত...(অপশনাল) ICT,বাংলা,ইংরেজি **মোট ৭টি। আর কলেজে কোন পত্র থেকে পরিক্ষা নেবে সেটা কলেজের টিচারের উপর নির্ভর। তারা মুলত প্রথম পত্রের পরিক্ষা নিয়ে থাকে।তবে একসাথে ২ পাঠ পড়ালে আলাদা কথা।তাই টিচারের কাছে জেনে নিতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

ইন্টার(উচ্চমাধ্যমিক) ১ম বর্ষে মোট বই ৭টি... সবগুলো বইয়ের ১ম পত্র এবং দ্বিতীয় পত্র রয়েছে ICT বাধে.... মোট বই ১৪ টি...এখন মোটামুটি সব কলেজেই ১ম পত্র এবং ২য় পত্র সমানে পড়িয়ে ফেলে কারণ ইন্টার ২য় বর্ষে, ১ম বর্ষ থেকে সময় কম থাকে...আর পরীক্ষায় মোট ৭টি বিষয়ে দিতে হবে,,১ম পত্র এবং ২য় পত্র উভয় মিলে। নিচে বইয়ের তালিকা দেওয়া হলো:- বাংলা ১ম পত্র,বাংলা ২য় পত্র,সহপাঠ সহ, ইংরেজ ১ম পত্র, ইংরেজি ২য় পত্র, রসায়ন ১ম পত্র, রসায়ন ২য় পত্র, পদার্থ ১ম পত্র, পদার্থ ২য় পত্র, জীববিজ্ঞান ১ম পত্র, জীববিজ্ঞান ২য় পত্র, উচ্চতর গণিত ১ম পত্র->অপশনাল, উচ্চতর গণিত ২য় পত্র->অপশনাল, তথ্য যোগাযোগ প্রযুক্তি

Talk Doctor Online in Bissoy App