আমার এক বন্ধু14 বছর বয়স থেকে হস্তমৈথুন করে এসেছে।।এখন সমস্যা হল হস্তমৈথুন করার কারনে তার দ্রুত বীর্য পাত।শুকরানো কমে যাওয়া 2বছর পর বিয়ে করলে কোন সমস্যা হবে কি,বাচ্চা হওয়ার সম্ভাবনা কতটুকু।বয়স 21বছর।
শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

বেশি হস্তমৈথুন করলে অবশ্যই বেশ কিছু ক্ষতি হয়। যেমন শরীর ভেংগে পড়ে(দুর্বলতা) স্বাস্থের ক্ষতি হতে পারে। সবচেয়ে বড় যে ক্ষতি হয় তা হল দ্রুত বীর্যপাত, বীর্য হালকা ও শুক্রানূ কমে যাওয়া। ধবজাঙ্গগ, পুরুষত্বহীনতা প্রভুতি হতে পারে, 

আপনি বলছেন বিয়ের পর সমস্যা হবে কিনা। শারীরিক ভাবে যেহেতু দ্রুত বীর্যপাত হয় তাই দাম্পত্য জীবন অসুখী হয়, কিন্তু এটি আসলে আপেক্ষিক কারন অনেক মানুষ আছেন সহবাসের কিছু কৌশল প্রয়োগ করে সুখী দাম্পত্য জীবন তৈরি করতে পারেন, তাই ঐ ব্যক্তি কত টুকু কুশলী তার উপর অনেক কিছু নির্ভর করে। অন্য দিকে বাচ্চা হবার সম্ভাবনা কত টুকু তা বলা কঠিন। কারন বীর্য হাল্কার সাথে সম্ভাবনা কমার সম্পর্ক নাই কিন্তু বীর্যতে উপস্থিত শুক্রাণু যদি অপুষ্ট হয়, বা খুবই কমে যায় তাহলে তা নিষেক ঘটাতে পারেনা বলে বাচ্চা হওয়ার সম্ভাবনা বহুলাংশে কমে যায়। (এখানে একটি তথ্য দিয়া যায় যা অনেকেই জানেনা, তা হল স্বাভাবিক ভাবে সহবাসে বাচ্চা হওয়ার সম্ভাবনা মাত্র ৩৪% , এই তথ্য নিয়া কেউ বিতর্ক করবেন না। আমি ব্রাকেটে লিখলাম )
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
IbluHasan

Call

আপনি যদি এখন হস্তমৈথুন করা অভ্যাস ত্যাগ করেন তাহলে পরবর্তী সময়ে সুস্থ্য হয়ে যাবে। ইসলামী দৃষ্টিতে হস্তমৈথুন একটি গুনাহের কাজ। অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে আপনি বিভিন্ন প্রকার সমস্যার সম্মুখীন হতে পারেন। যেমন: ১. দ্রুত বীর্যপাত ২. সন্তানদানে অক্ষম ৩. মাথা ঘোরা ৪. মাথা ব্যথা ৫. দৃষ্টিশক্তি কমে যাওয়া ৬. স্মৃতিশক্তি হ্রাস ৭. শরীর দূর্বল ৮. পড়শোনায় অমনযোগী ৯. খাবারে অরুচী ১০. মানসিক সমস্যা সহ ইত্যাদি সমস্যার সম্মুখীন হতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

অতিমাত্রায় হস্তমৈথুনের কারণে মানবদেহে দুই ধরনের সমস্যা হয়ে থাকে—(১) মানসিক সমস্যা ও (২) শারীরিক সমস্যা।


—অতিমাত্রায় হস্তমৈথুন করলে একজন পুরুষ প্রধানত যেসব সমস্যায় ভুগতে পারে, তার মধ্যে একটি হলো নপুংসকতা (Impotence)। অর্থাৎ ব্যক্তি যৌন সঙ্গম স্থাপন করতে অক্ষম হয়ে যায়। হস্তমৈথুন করতে থাকলে সে ধীরে ধীরে নপুংসক (Impotent) হয়ে যায়।

অকাল বীর্যপাত (Premature Ejaculation) অর্থাৎ খুব অল্প সময়ে বীর্যপাত ঘটে। ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়। বৈবাহিক সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না।

বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়। অতিরিক্ত হস্তমৈথুন করলে পুরুষের বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়। ফলে Male infertility বা পুরুষ বন্ধ্যাত্ব দেখা দেয়। একজন পুরুষ যখন স্ত্রী গমন করেন তখন তার থেকে যে বীর্য বের হয় সে বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ৪২ কোটির মতো। কিন্তু হস্তমৈথুনের ফলে তা কমে দুই কোটির নিচে চলে আসে।

স্বাস্থ্যবিজ্ঞান মতে কোনো পুরুষের থেকে যদি ২০ কোটির কম শুক্রাণু বের হয়, তাহলে সে পুরুষ থেকে কোনো সন্তান হয় না।

—অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গকে দুর্বল করে দেয় এবং অন্যান্য অঙ্গকে ক্ষতিগ্রস্ত করে। শরীরে আমিষের অভাব দেখা দেয়, ফলে পুরো শরীর দুর্বল হয়ে যায় এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়।

চোখের ক্ষতি হয়।

—স্মরণশক্তি কমে যায়।

—সামান্য উত্তেজনায় যৌনাঙ্গ থেকে তরল পদার্থ বের হওয়া।

—শারীরিক ব্যথা এবং মাথা ঘোরা।

—যৌন ক্রিয়ার সঙ্গে জড়িত স্নায়ুতন্ত্র দুর্বল হওয়া অথবা ঠিকমতো কাজ না করার পরিস্থিতি সৃষ্টি হয়।

—শরীরের অন্যান্য অঙ্গ যেমন—হজম প্রক্রিয়া এবং প্রসাব প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে।

—হস্তমৈথুনের ফলে অনেকেই কানে কম শুনতে পারেন এবং চোখে ঘোলা দেখতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

১) জীবনীশক্তি ও যৌন ক্ষমতা নিঃশেষ হয়ে যায়। ২) দৈহিক, নৈতিক ও মানসিকভাবে প্রচন্ড ক্ষতিকর এবং নানা রোগের ধারক ও বাহক। ৩) ধ্বজভঙ্গ, গনোরিয়া, সিফিলিস, অপুষ্টি, হরমোনের অভাব, রক্তশূন্যতা, বুক ধড়ফড় করা, মাথা ধরা ও মাথা ঘোরা ইত্যাদি ব্যাধি হয়। ৪) যুবতীদের শ্বেতস্রাব অধিক হারে হতে থাকে। অকালে যৌবন ও স্বাস্হ্য নষ্ট হয়ে যায়। জরায়ু দুর্বল হয়ে পড়ে। স্তনযুগল শ্লথ হয়ে যায় ও অল্প দিনেই ঝুলে পড়ে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই সামির, আমি আপনাকে বলবো, হস্তমৈথুন বা এ জাতীয় যে কোন যৌন সমস্যা বিষয়ে 'লস্ট মডেস্টি' প্রকাশনা থেকে 'মুক্ত বাতাসের খোঁজে' নামে একটি বই বের হয়েছে।আপনি সময় করে এই বইটি পড়ে নিবেন। হস্তমৈথুন বা এ জাতীয় বিভিন্ন যৌন সমস্যা আমাদের বর্তমান জীবনে এবং ভবিষ্যত জীবনে কি কি খারাপ প্রভাব ফেলে এবং এ জাতীয় সমস্যাগুলোর কারণে আমাদের শরীর ,মস্তিস্ক এবং মনমানসিকতা নষ্ট হয়ে যায়। যৌন বিষয়ে আরো বিভিন্ন ব্যাপার নিয়ে এই বইতে আলোচনা করা হয়েছে। আর এসকল সমস্যা কি করে কাটিয়ে উঠবেন সেই সম্পর্কেও দিক-নির্দেশনা রয়েছে। 

আপনার চেনার সুবিধার্থে আমি একটি ইমেজ যুক্ত করে দিচ্ছি।image   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ