কয়েকদিন আমি একটি রোমে একাকি বাস করেছিলাম।তখন ফোনে কথা বলার সময় আমার আওয়াজ উচ্চস্বরে হচ্ছিল যদিও আমি নিম্নস্বরে কথা বলতে ছিলাম।রোমে কথা বললেই শব্দ বেশি হয়।কিন্তু ৬জনের বাস এই রোমে সাধারণত এইরকম ঘটনা ঘটে না।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি যখন শুন্যে ঘরে থাকেন তখন আপনার শব্দ ছাড়া রুমে আর অন্য কোন শব্দ থাকে না ।। কিন্তু রুমে যখন আপনি ছাড়াও অনন্য ব্যক্তিরা থাকে তখন তাঁদের শব্দ তরঙ্গও রুমে ভেসে বেড়াতে থাকে ।। এই জন্য একাকি থাকলে শব্দ কম হয় ।।  আর একাকি থাকলে আপনার নিশ্চুপ একাকীত্ব মনে হতে পারে ।। এই জন্য পরিবেশ টা আপনার কাছে গম্ভীর ভারী হতে পারে... এটাও একটা কারণ হতে পারে ।। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

যখন আপনি শুন্য ঘরে কোন শব্দ বা কথা বলেন তখন সেই শব্দ চারদিকে ছড়িয়ে পড়ে । এবং চারপাশের দেয়ালে প্রতিফলিত হয়ে সকল পাশ থেকেই আপনার কানে পৌছায়। এবং চারপাশ থেকে একটাই শব্দ প্রতিফলিত হয়ে আসে বলে সামান্য অনুনাদের (বদ্ধ্য বায়ুতে অনুনাদ সিস্টেম,যেমন একমুখ বন্ধ পাইপে) সৃষ্টি করে বলে আপনার কাছে বেশি শব্দ মনে হয়। অন্য দিকে লোকে ভরা থাকলে আপনার শব্দ প্রতিটা মানুষের গায়ে বাধা পেয়ে শোষিত হয়। কারন মানুষের দেহ ভাল প্রতিফলক নয়। সেই শব্দ প্রতি মানুষ কতৃক শোষিত হতে হতে শেষ পর্যন্ত দেয়ালে পৌছে কম এবং প্রতিফলিত হয়ে আপনার কাছে ফিরে আসতে একই প্ররিমান মানুষ কতৃক বাধা পেয়ে পুনরায় শব্দ শোষিত হয়ে খুবই ক্ষীন শব্দ আপনার কানে পৌছায় বলে শব্দ কম বলে মনে হয়।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ