আমি দশম শ্রেনীর বিজ্ঞান বিভাগের ছাত্র।

পড়ালেখা আমার একদম ভাল লাগে না কিন্তু কম্পিউটার বা মোবাইল চালাতে খুব ভাল লাগে।

তাই আমি চাই বাকি জীবন এমন কাজ করতে যা আমি কম্পিউটার দিয়ে করতে পারব এবং তাতে আমার ক্যারিয়ার নিশ্চিত।

আমার জানামতে কম্পিউটারে কিছু কাজ আছে যেমন গ্রাফিক্স, প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন আরো ইত্যাদি।

এখন আমার প্রশ্ন হল যে এই সব কাজ থেকে আমি কোন কাজগুলা বেছে নিলে আমার মাসিক আয় ২০ হাজার করে পরবে এবং ঐ কাজ করতে কি রকম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হয় নাকি ট্রেনিং সেন্টার থেকে শিখলেই হবে...?

যাদের এই প্রশ্ন টার সমাধান জানা আছে তারা প্লিজ জানাবেন।



শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি আইটি বাড়ি ডট কম থেকে ডিস্ক কিনে নিন। তারপর থেকে ডিস্ক গুলো দেখুন । এসইও অথবা ওয়েবডিজাইন এর ডিস্ক কিনবেন। এগুলো ডিস্ক দেখে কাজ শিখতে পারবেন। কিভাবে অনলাইন থেকে আয় করবেন। সেই ডিস্ক কিছু বোনাস হিসেবে ভিডিও পাবেন সে ভিডিও দেখে আয় করতে পারবেন। আরও সহযোগিতা পেতে আপনি আইটি বাড়ি ডট কম । এ যোগাযোগ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অনলাইনে কিছু করার জন্যে শিক্ষাগত যোগ্যতা কোন বিষয় না। আবার অনলাইনে ইনকাম বিষয়টা কোন ট্রিকস বা জাদুর কাঠিও না। নিরেট কাজ করবেন পারিশ্রমিক পাবেন। সেক্ষেত্রে আপনার যেটা লাগবে সেটা হল, ধৈর্য্য, সময়, ও মোটামুটি ইংরেজি জ্ঞান।

এ তিনটা জিনিস আপনার থাকলে গুগল আর ইউটিউব হবে আপনার ট্রেনিং সেন্টার। মনে রাখবেন যারা রিয়েল ফ্রিল্যান্সার তারা ককখনো ট্রেনিং সেন্টার খুলে বসে না। তারা শুধু ফ্রিল্যান্সিং ই করে। অনেকটা নেশা বলতে পারেন। তাই কোন ট্রেনিং এর ফাদে পা দেবেন না। বাংলায় অনেক সাইট আছে যেগুলো থেকে বিষয়ভিত্তিক কাজ শিখতে পারবেন, techtunes.com , incomebangla.com , eshoaykori.com এগুলো দেখতে পারেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ