fb তে pokeমানে কি?

193 জন দেখেছেন
17 জুলাই "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন farhana yeasmen (7 পয়েন্ট)
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
17 জুলাই উত্তর প্রদান করেছেন Captain Rezaul (4,123 পয়েন্ট)

poke মানে অনেকে জানি যে কাউকে বিরক্ত করা বা গুতা মারা যেটা ফেসবুকে দৃষ্টি আকর্ষণের জন্য ব্যবহৃত হয়ে থাকে । poke একটা ফেসবুক এর গুরুত্বপূর্ণ ফিচার।

আসলে poke দিয়ে কারও দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করা হয়। আপনি যদি কাউকে poke করেন আর আপনি জাকে poke করলেন সে যদি poke back করে তাহলে আপনি তার ফেসবুক প্রোফাইল এবং পেজ ৩ দিন এর জন্য দেখতে পারবেন। এখন হয়তো অনেকে ভাবতে পারেন আমিতো এমনিতে এটা করতে পারি। কিন্তু না এটার দরকার আছে বা কি কাজে লাগে তা বলতেছি। মনে করেন কেউ একজন আপনার ফ্রেন্ড লিস্ট এ নাই বা তাকে চেনা চেনা মনে হচ্ছে কিন্তু সে আপনার ফ্রেন্ড লিস্ট এ না থাকার কারণে তার সম্পর্কে জানতে পারছেন না বা তার ইনফর্মেশন দেখতে পারছেন না বা জানতে পারছেন না। তখন তার সম্পর্কে জানার একটাই উপায় আছে আর সেটা হল poke মারা। আপনি যদি তাকে poke মারেন আর সে poke back করে তাহলে আপনি তার প্রোফাইল এবং পেজ ৩ দিন এর জন্য দেখতে পারবেন এবং দেখে আপনার পরিচিত হলে ফ্রেন্ড রিকুয়েস্ট করতে পারবেন।

techtunes.com


রেজাউল কারীম প্রচন্ড জ্ঞানপিপাসু এবং আত্মবিশ্বাসী। বিস্ময়কে বেছে নিয়েছেন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন আদর্শবান শিক্ষক হওয়ার। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
17 জুলাই মন্তব্য করা হয়েছে করেছেন MR Murad (159 পয়েন্ট)
ভাই,ধন্যবাদ আপনাকে,এ বিষয় টি জানা ছিল না,আজকে জানতে পারলাম।
0 পছন্দ 0 জনের অপছন্দ
17 জুলাই উত্তর প্রদান করেছেন Nrs Arif (181 পয়েন্ট)

আসলে poke শব্দের অর্থ হল

খোচা দেওয়া।ধরুন,আপনি কোন একজন কে

request দিসেন অনেক দিন হল।

কিন্তু কোন সাড়া পাচ্ছেন না।

সেক্ষেত্রে আপনি তাকে poke করেতে পারেন।

তখন সে আপনার poke ফিরিয়ে দিয়ে

accept করতেও পারে।








(নিজের ভাষায় উত্তর দিলাম)।ভাল না হলে সতর্ক

।করবে না প্লিজ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

178,735 টি প্রশ্ন

230,973 টি উত্তর

50,749 টি মন্তব্য

78,349 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...