ইসলাম ধর্মের মতে কি বলে?

68 জন দেখেছেন
08 ডিসেম্বর 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন আসিফুল আলম (16 পয়েন্ট)
যারা অন্যান্য ধর্ম পালন করে তারা যদি ইসলামের দাওয়াত না পায়/কেউ তাকে ইসলাম সম্পর্কে না জানায় অথবা সে যদি অশিক্ষিত হয় সত্য খুজার পথ না হয় অথবা তাকে ছোটকাল থেকেই মুর্তিপুজা শিখান হয় দয়ালু ও পরম করুনাময় আল্লাহ কি তাদের জান্নাতে ঢুকতে দেবেন না? যদি না দেয় এতে তার কি দোষ?
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

1 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
08 ডিসেম্বর 2016 উত্তর প্রদান করেছেন নাইম সিকদার (2,372 পয়েন্ট)

এটি তার ভাগ্যে লেখা ছিল তাই সে দুনিয়াতে বিধর্মি হয়ে এসেছে। তাকে অবশ্যই সঠিক পথে আসতে হবে। সে মূর্খ হলেও তার মাঝে ভালো-মন্দ চেনা-জানার জ্ঞান আল্লাহপাক তাকে দান করেছেন সেতো সেটা কাজে লাগায়না। আর পৃথীবির সকল প্রান্তে আল্লাহ ও তার রাসূলদের পবিত্র বাণী রয়েছে সেতো তা শুনেও শোনেনা।  সে শয়তানের ওয়াসওয়াসায় লিপ্ত। কাজেই সে কখনো জান্নাতে যেতে পারবেনা । তাকেই অবশ্যই ইসলাম ধর্ম গ্রহণ করতে হবে। এটাই আল্লাহর পাক নির্ধারণ করেছেন।

10 ডিসেম্বর 2016 মন্তব্য করা হয়েছে করেছেন আসিফুল আলম (16 পয়েন্ট)
আমার মনে হয় আল্লাহ বিভিন্ন লোককে বিভিন্ন ভাবে পরীক্ষা করেন। যাই হোক আল্লাহ ভাল জানেন। তবে আমি শুনেছি যাদের কাছে সত্যতা পৌঁছেনি তাদের আল্লাহ কেয়ামতের দিন পরীক্ষা করবেন।
10 ডিসেম্বর 2016 মন্তব্য করা হয়েছে করেছেন নাইম সিকদার (2,372 পয়েন্ট)

শোনা কথা ইসলাম বিশ্বাস করেনা। দলিলাদি পেশ করুন। ভাইজান

10 ডিসেম্বর 2016 মন্তব্য করা হয়েছে করেছেন আসিফুল আলম (16 পয়েন্ট)
ভাইজান আপনি দলিল দেখান প্লিজ। যেখানে বলা হইছে অমুসলিম দোযখে যাবে। আমি এক যায়গায় পড়েছি যারা অমুসলিম তারা হ্মতিগ্রস্থ দের মধ্যে থাকবে। তার মানে এই নয় আজীবন দোযখ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

178,896 টি প্রশ্ন

231,177 টি উত্তর

50,916 টি মন্তব্য

78,498 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...