আমি দঃ কোরিয়া যেতে চাই।?

91 জন দেখেছেন
19 নভেম্বর 2016 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন জামিনুর (3 পয়েন্ট)
দঃ কোরিয়া কিভাবে যাব আর কত টাকা লাগতে পারে দয়া করে জানাবেন। সরকারি ভাবে ছাড়া যাওয়া কি সম্ভব?
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
20 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন মো আয়নাল (494 পয়েন্ট)
কোরিয়া প্রজাতন্ত্রের সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দ্বিপাক্ষিক চুক্তি অনুসারে বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সাভিসেস লিমিটেড (বোয়েসেল) এর মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় চাকুরির জন্য যেতে ইচ্ছুকদের EPS-TOPIK CBT-2015 এর পরীক্ষা রাউন্ড ভিত্তিক প্রতি মাসে অনুষ্ঠিত হচ্ছে। কোরিয়ান ভাষায় দক্ষতাসম্পন্ন যাদের বয়স ৭ এপ্রিল ১৯৭৫ সাল থেকে ৬ এপ্রিল ১৯৯৭ সালের মধ্যে এবং যারা আগে কখনো কখনো অবৈধভাবে কোরিয়ায় ছিল না বা কোরিয়া হতে ফেরত পাঠানো হয়নি, যাদের বিরুদ্ধে দেশে কোন মামলা মোকদ্দমা নেই বা যারা গুরুতর অপরাধের কারণে দন্ডপ্রাপ্ত নন, যাদের বাংলাদেশ হতে বহির্গমনে আইনগত কোন বাধা নেই তারা এমআরপি (MRP) পাসপোর্ট অনুযায়ী পুরো নাম, জন্মতারিখ, পাসপোর্ট নম্বর, পাসপোর্টের ২নং পৃষ্ঠার ছবিযুক্ত অংশের স্ক্যানকপি, ঢাকা শহরের যেকোন সোনালী ব্যাংক হতে বোয়েসেল,ঢাকা নামে দুই হাজার টাকার পে-অর্ডার এর স্ক্যান স্ক্যানকপি ও মোবাইল নাম্বার এর তথ্য দিয়ে www.boesl.org.bd কিংবা eps.boesl.org.bd ঠিকানায় অনলাইনে রেজিষ্ট্রেশন করতে পারবেন। বোয়েসেল এর ওয়েবসাইটে কিংবা বোয়েসেল এর অফিস প্রবাসী কল্যান ভবন (৫ম তলা), ৭১-৭২ ইস্কাটন গাডেন, রমনা, ঢাকাতে সরাসরি যোগাযেক করেও আপনি কোরিয়া যাবার ভিসা এবং পদ্ধতি বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। তথ্যসূত্র : http://answers.priyo.com

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 এপ্রিল 2014 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিপুল রায় (12,798 পয়েন্ট)

186,654 টি প্রশ্ন

240,267 টি উত্তর

54,709 টি মন্তব্য

83,262 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...