আমি আমেরিকা যেতে চাই আমি গরীব টাকা নাই?

126 জন দেখেছেন
18 নভেম্বর 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন জিয়াউল হকচৌধুরী (9 পয়েন্ট)
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন ফারাবি (3,475 পয়েন্ট)
আমেরিকা যেতে হলে টাকা লাগবে। আর আপনাকে ইংরেজি জানতে হবে। এজন্য ভালো হয় স্পিকিং কোর্স করা। ইংরেজিতে ভালো দক্ষতা অর্জনের পর আপনাকে পাসপোর্ট আর ভিসা করতে হবে। পাসপোর্ট আপনি এদেশেই করতে পারবেন। কিন্তু ভিসা আমেরিকা থেকে নিতে হবে। এজন্য আপনার পরিচিত কেউ যে আমেরিকায় চাকরি করে তার সাহায্য নিতে পারেন। কিংবা ডিভি লটারি যদি পান তাহলে ভিসা পাবেন। ভিসা যোগার করতে পারলে টাকা যোগারের পালা। আপনি যদি কোন ভাবে আমেরিকাতে চাকরির ভিসা পেয়ে যান তাহলে সেই ভিসার মাধ্যমে আপনি বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংক থেকে লোন নিতে পারবেন। আপনার আমেরিকা যাওয়ার সব খরচ ব্যাংক বহন করবে। আর আপনি সেখানে গিয়ে চাকরি করে মাসে মাসে পরিশোধ করবেন। আশা করি ব্যাপারটা বুঝতে পেরেছেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন showod ashraf (1 পয়েন্ট )
সাধারনত আমেরিকা যাওয়া একদমই সম্ভব না। তবে আমেরিকার যাওয়ার জন্য যেসমস্ত লটারি বাংলাদেশে ছাড়া হয়, সেগুলো ভাগ্য অনুসারে যাওয়া যেতে পারে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন INDROPAUL (1,715 পয়েন্ট)
টাকা না থাকলে আমেরিকা যাওয়া খুব কঠিন ব্যাপার। অনেকের টাকা থাকলেও আমেরিকা যেতে পারে না।আর গরীব মানুষের জন্য আমেরিকা যাওয়া মানে বামন হয়ে চাদে হাত দেওয়া। তবুও আপনি বিভিন্ন ব্যাংকের লটারী ক্রয় করতে পারেন। এই লটারী গুলোতে বড় বড় পুরস্কার প্রদান করা হয়। যেমন:বিদেশ ভ্রমন,ফ্লাট বাড়ী,প্রাইভেট কার ইত্যাদি। আমেরিকা যাওয়ার জন্য আপনার এই রাস্তাটিই খোলা আছে। তবুও কপালে জুটলে যেতে পারবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
27 সেপ্টেম্বর 2016 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shoive (9 পয়েন্ট)

178,394 টি প্রশ্ন

230,700 টি উত্তর

50,624 টি মন্তব্য

78,187 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...