কিভাবে স্বাস্থ্য বাড়াবো কোনো উপায় আছে কি?? আমি একটু মোটা হতে চাই।?

161 জন দেখেছেন
18 নভেম্বর 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Farhan Sarker (0 পয়েন্ট)
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন Manik 415 (6,146 পয়েন্ট)

আপনার জন্য নিচে কিছু টিপস দেওয়া হলোঃ

১. প্রচুর পরিমানে পানি পান করবেন।

২. নিয়মিত শাক সবজি, ফলমূল

খাবেন।

৩. খাবারে প্রোটিন এর মাত্রা

কিছুটা বাড়িয়ে দিতে  পারেন,

তবে তা খুব বেশি নয়.. প্রোটিন

বলতে

ডিম, দুধ, মাংস ইত্যাদি

৪. Junk Food কম খাবেন.. যেমন:

কোক,

বাহিরের ভাজা পোড়া

খাবার...

৫. নিয়মিত ব্যায়াম করবেন।

৬. সময়মত খাওয়া দাওয়া

করবেন...

হস্তমৈথুনের বদঅভ্যাস থাকলে প্রত্যাখ্যান করুন।

বদঅভ্যাসের কোনো রকম নেশা থাকলে পরিহার করুন।

সবসময় টেনশন করা থেকে বিরত থাকুন।

সবসময় পজেটিভ ফিল করুন,নেগেটিভ কোনো রকম ফিল করবেন না।

সবসময় হাসিখুশি থাকার সর্বোচ্চ চেষ্টা করুন।

আশাকরি আপনার সমস্যার সমাধান পাবেন।উপরের নিয়মগুলো যথাযথ পালন করুন দেখবেন কিছুদিন পরেই আপনার উন্নতির ফলাফল অনুভব করবেন।

ধন্যবাদ বিস্ময় এর সঙ্গেই থাকুন।


মানিক রাজ দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্যে অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারস কে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন মো আয়নাল (494 পয়েন্ট)
এর জন্য আপনাকে যা করতে হবে। ১. খাবারের পরিমাণ না বাড়িয়ে বরং খাবার গ্রহণ করার সময়টা বাড়ান অর্থাৎ একটু সময় নিয়ে ভাল ভাবে চিবিয়ে খাদ্য গ্রহণ করুন & খাবারের মাঝে খাবারের অর্ধেক পরিমাণ পানি পান করুন। ২.হালকা ব্যাম করুন। ৩. চিরতা ভিজিয়ে রেখে প্রতিদিন সকালে খেতে পারেন। ৪. প্রচুর পরিমানে পানি পান করুন। ৫. সকালে উঠে বাদাম ও কিসমিস ওজন বাড়ানোর জন্য বাদাম আর কিসমিসের বিকল্প নেই। রাতে ঘুমাবার সময় অল্প জলে আধ কাপ কাঠ বাদাম ও কিসমিস ভিজিয়ে রাখুন ৷সকালে সেগুলো ফুলে উঠলে খেয়ে নিন। ৬.খান প্রচুর শাক সবজি ও ফল ভাবছেন এগুলো তো ওজন কমাবার জন্য খাওয়া হয়, তাই না? ওজন বাড়াতেও কিন্তু আপনাকে সাহায্য করবে এই ফল আর সবজি। এমন অনেক ফল আর সবজি আছে যারা কিনা উচ্চ ক্যালোরি যুক্ত। আম, কাঁঠাল, লিচু, কলা, পাকা পেঁপে, মিষ্টি কুমড়া, মিষ্টি আলু, কাঁচা কলা ইত্যাদি ফল ও সবজি খেলে ওজন বাড়বে। যদি এইসব না করেও আপনার ওজন না বৃদ্ধি পায়, তাহলে অবশ্যই একজন ভালো ডাক্তারের সাথে যোগাযোগ করুন। কেননা কোনও সুপ্ত অসুখ থাকলেও তার ফলে রুগ্ন ও ভগ্ন স্বাস্থ্যের অধিকারী হতে পারেন। তবে সাবধান মোটা হওয়ার জন্য কোনো ওষুধ সেবন করবেন না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন কিরন (3,020 পয়েন্ট)
রাতে ঘুমানোর আগে ১ গ্লাস দুধ আর এক চামুচ মধু খাবেন। রাতে অন্তত ৭-৮ ঘন্টা ঘুমাবেন। সম্ভব হলে দুপুরে খাওয়ার পর ১ ঘন্টা ঘুমাবেন। একটু বেশি খেতে হবে, একটু বেশি ঘুমাতে হবে। ফ্যাট যুক্ত খাবার বেশি খেতে হবে। এতে হাই-ইন্সুলিন থাকে। ইন্সুলিন হরমোন তৈরি করে। যার সাহায্যে শরীরে কার্বোহাইড্রেট, প্রোটিন এবং ফ্যাট জমে। এনার্জি ফুড খাবেন, টেনশনমুক্ত থাকুন। নিয়মিত ব্যায়াম করুন। ব্যায়াম করলে ক্ষুধা বেড়ে যায় টেনশন দূরে করে। একটা নিদিষ্ট সময় ধরে খাবেন। সকালে ঘুম থেকে উঠে এক ঘন্টার মধ্যে সকালের নাস্তা শেষ করুন। সকালে প্রচুর পরিমাণে খেয়ে নিতে পারেন। হ্যাম বার্গার, ভাজা খাবার, চিকেন ব্রেস্ট। ক্ষুধা কম থাকলে বাড়িয়ে নিবেন - প্রতিদিন দুপুরে খাবার আগে লবণ দিয়ে একটু আদা চিবিয়ে খান । এতে ক্ষিধে বাড়বে এবং মুখের রুচি ফিরে আসবে। খাওয়ার আগে হালকা হাঁটাহাঁটি করুন, এতে খাওয়ার রুচি বাড়বে, হার্টও ভালো থাকবে। - ক্ষুধা বা রুচিবর্ধক আরো কিছু খাবার আছে। যেমন- আমলকী, কিশমিশ, মিষ্টি, আচার, সালাদ, পেঁয়াজ ইত্যাদি। টিপস গুলোর সাথে সিনকারা সিরাপ খাবেন দুইমাস।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

178,394 টি প্রশ্ন

230,700 টি উত্তর

50,624 টি মন্তব্য

78,187 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...