আমি একজন হিন্দু। আমি একটি মুসলিম মেয়েকে বিয়ে করে গোপনে ঘর সংসার করছি। এখন আমার প্রশ্ন হলো আমরা কিভাবে আমার পরিবারের সাথে প্রকাশ্যে সামাজিক মর্যাদায় বসবাস করতে পারব?

659 জন দেখেছেন
17 নভেম্বর 2016 "হিন্দু ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন সুমন চন্দ্র সরকার (7 পয়েন্ট)
18 নভেম্বর 2016 সম্পাদিত করেছেন Manik 415
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...
14 জুন মন্তব্য করা হয়েছে করেছেন sheikhPalash (78 পয়েন্ট)

আপনি এখানে উল্লেখ করেন নি আপনারা কোন ধর্মীয় রীতি মেনে বিয়ে করেছেন । 

প্রথমেই আপনার কাজ হলো ইসলাম ধর্ম গ্রহন করুন । এতে আপনি ও সে সামাজিক ভাবে পুর্ণ মর্যাদা পাবেন । 

দ্বিতীয়তে আপনার কাজ হলো পুনরায় ইসলামী রীতিমেনে  বিয়ে করুন ।

আপনার পরিবার তা  প্রথমে মেনে নেবে না এটাই স্বাভাবিক । কিন্তু এই স্ত্রীর সাথে সংসার করতে হলে আপানাকে তো ধকল সইতেই হবে ।

 হয় পরিবারের সাথে দুরত্ব আর না হয় এই স্ত্রীকে তালাক দেয়া দুটোর একটা আপনাকে মেনে নিতে হতে পারে ।   


3 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
18 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন Ataullah mdc (2,973 পয়েন্ট)
12 ডিসেম্বর 2016 নির্বাচিত করেছেন Fikar
 
সর্বোত্তম উত্তর

মূলত আপনারা কেও সামাজিক মর্যাদায় বসবাস করতে পারবেন না। যেহেতু দুজনই ভিন্ন ভিন্ন ধর্মের। সবচে ভাল হবে আপনি আল্লাহর মনোনীত ধর্ম ইসলাম গ্রহণ করুন। এতে আপনি ইসলামিক সমাজে সসম্মানে বসবাস করতে পারবেন। 

0 পছন্দ 0 জনের অপছন্দ
25 নভেম্বর 2016 উত্তর প্রদান করেছেন রাজ সরকার (350 পয়েন্ট)

দেখেন এখানে মূল সমস্যা হচ্ছে আপনারা দুই জন ভিন্ন ধর্মের। মূল বিষয়টা হচ্ছে আপনার দুই পক্ষের ফেমিলি ব্যাপারটা মেনে নিবে কিনা। যদি মেনে নেয় তাহলে আর কোন প্রবলেম নেই। আপনারা প্রকাশ্যে পরিবারের সাথে বসবাস করতে পারবেন। আর যদি মেনে না নেয় তাহলে আপনারা সামাজিক মযাদায় বসবাস করতে পারবেন না। যদি এমন না হয় তাহলে আপনারা দুইজনই যার যার ধরম পালন করে যেতে পারেন। যদি আপনি সত্যিকারে হিন্দু পরিবারে জন্মগ্রহন করে থাকেন। তাহলে আপনার অবশ্যই যানার কথা ধরম ত্যাগ করা পাপ। আমি যতটুকু যানি এটা হিন্দু শাস্ত্রে আছে। (গীতায় আছে)।বাকিটা আপনার হাতে।

03 জানুয়ারি মন্তব্য করা হয়েছে করেছেন আসিফুল আলম (16 পয়েন্ট)
ভাই আপনার সাথে কিছু কথা ছিল। হিন্দু ধর্ম সম্পর্কে জানার ইচ্ছে আমার। সাহায্য করবেন?
08 জানুয়ারি মন্তব্য করা হয়েছে করেছেন রাজ সরকার (350 পয়েন্ট)
হে আমি অবশ্যই সাহায্য করতে পারি। কি সাহায্য লাগবে বলেন।
17 মার্চ মন্তব্য করা হয়েছে করেছেন Rakib Ahmed (7 পয়েন্ট)

আমি সত্যকে উন্মোচিত করার জন্যই কথাগুলো বলছি।এখন এগুলো মানা আর না মানা আপনার ব্যক্তিগত ব্যাপার। হিন্দু ধর্মের গ্রন্থ অনুযায়ী----------------------------------------------------------উপনিশদ= অধ্যায় ৬,পরিচ্ছেদ ২,অনুচ্ছেদ ১ ( এক্কাব এবাদ্বিতীয়ম অর্থাৎ  স্রষ্টা মাত্র একজনই,২য় কেউ নেই)                সেতাসূত্র= অধ্যায় ৬,অনুচ্ছেদ ১৯ ( না তছ্য প্রতিমা অস্তি অর্থাৎ সর্বসক্তিমান স্রষ্টার কোনো প্রতিমা নেই,স্রষ্টা নিরাকার)               যোজরবেদ= অধ্যায় ৪০,অনুচ্ছেদ ৯  ( আন্ধাৎমা প্রবি শান্তি ইয়া আস্তাম্ভুতি উপাস্থমুপান্থে অর্থাৎ তারা অন্ধকারে প্রবেশ করে যারা প্রাকৃতিক বস্তুর পূজা করে যেমন: আগুন,বাতাস,পানি ইত্যাদি।তারা পূজা করে মানুষের তৈরি বস্তুর)

0 পছন্দ 0 জনের অপছন্দ
12 ডিসেম্বর 2016 উত্তর প্রদান করেছেন akram3634 (112 পয়েন্ট)
ভাই আপনি যদি চান যে আপনি আপনার ধর্ম ত্যাগ করতে পারবে না, তাহলে আপনি মেয়েটিকে তালাক দিয়ে দেন। আর যদি আপনি তাকে ইসলামী আইনে অনুসারে বিবাহ করে থাকেন তাহলে আপনি ইসলাম ধর্ম গ্রহণ করুন এতে আপনি সমাজের সম্মানিত স্থানে বসবাস করতে পারবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আমি একটা মেয়েকে খুব পছন্দ করতাম, মেয়েটা ছিল হিন্দু। আমরা একই ক্লাশে পড়ি। আমাদের রোল ও পাশাপাশি। আমাদের ক্লাশে আরেকটা ছেলে ছিল যাকে আমি একদম ই পছন্দ করতাম না, একদিন দেখি মেয়েটা ওই ছেলের সাথে রিকশায় ঘুরছে, এতে আমার খুব খারাপ লাগল। তারপর থেকেই মেয়েটার ওপর আমার একটা চাপা ক্ষোভ তৈরি হয়। মেয়েটাকে যখন ই দেখি তখন ই আমার নারভাস লাগে। এজন্য পড়াশুনায় ও মনোযোগ দিতে পারছি না। সব কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছি, আগের মতো উদ্যম আমার আর নেই। সব কাজেই শুধু তার কথা মনে হয়। সামনে আমার অনেক বড় পরীক্ষা, কি করবো বুঝতে পারছি ন।আমি বুঝতে পারছি আমাকে পড়াশুনা করতে হবে, ভালো থাকতে হবে, কিন্তু ভালো থাকার চেষ্টা করলেই ক্লাশে তাকে আবার দেখব, তার পাশে বশে পরীক্ষা দেব এসব ভেবেই আবার খারাপ লাগছে, এজন্য পড়াশুনায় পিছিয়ে পরছি,দুশ্চিন্তা হচ্ছে।কিছুই ভালো লাগছে না?
26 ডিসেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kobir khan (1 পয়েন্ট )

179,053 টি প্রশ্ন

231,326 টি উত্তর

50,981 টি মন্তব্য

78,548 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...